ঢাকা বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০২:১২ অপরাহ্ন

ঈশ্বরদীতে এসএসসি পরীক্ষায় বসছে ৪৮৪০ জন শিক্ষার্থী, গত বছরের তুলনায় পরীক্ষার্থীর সংখ্যা কমেছে

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: শনিবার, ১ ফেব্রুয়ারী, ২০২০
ফাইল ছবি

সারাদেশের মতো ঈশ্বরদীতেও ৩ ফেব্রুয়ারি শুরু হতে যাচ্ছে ২০২০ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা। এবারও উপজেলা থেকে পরীক্ষায় বসবে ৪ হাজার ৮৪০ জন শিক্ষার্থী।

গতবার (২০১৯ সাল) পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৫ হাজার ৩২ জন। সুতরাং এবার আসন্ন এসএসসি ও সমমানের পরীক্ষায় ঈশ্বরদীতে গত বছরের তুলনায় ১৯২ পরীক্ষার্থীর সংখ্যা কমেছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেলিম আক্তার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, এসব পরীক্ষার্থীর মধ্যে এসএসসি ৩ হাজার, ৮২৮ দাখিল ৪৭৫ ও ভোকেশনাল ৫২৭ জন।

তিনি আরও জানান, প্রতি বছরের মতো এবারও মোট ৭টি কেন্দ্রে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর মধ্যে সরকারি সাঁড়া মাড়োয়ারী মডেল স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ৯১০, ঈশ্বরদী গার্লস স্কুল এন্ড কলেজে ১১৮৯,পাকশী নর্থ বেঙ্গল পেপার মিলস স্কুলে ৭৫৮ জন, পাকশী রেলওয়ে বালিকা উচ্চ বিদ্যালয়ে ৬২৪, বাঁশেরবাদা বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৩৪৭, ঈশ্বরদী ইসলামীয়া আলিম মাদ্রাসায় (দাখিল) ৪৭৫ এবং টেক্সটাইল ভোকেশনাল কেন্দ্রে ৫২৭ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব রায়হান ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দীন ফারুকী জানান, উপজেলা এসএসসি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে গ্রহণ করতে সব প্রস্তুতি নেওয়া হয়েছে। এছাড়া প্রশ্নপত্র ফাঁস রোধেও তারা সতর্ক রয়েছেন।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
%d bloggers like this: