ঢাকা শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৬:০৪ পূর্বাহ্ন

৪৮ বছর পর ফিরবে সেই মুহুর্তগুলো

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: শনিবার, ৪ জানুয়ারী, ২০২০
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন।

১৯৭২ সালের ১০ জানুয়ারির স্বদেশ প্রত্যাবর্তনের সেই মুহুর্তগুলো আবারও ফিরে আসবে ৪৮ বছর পর। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের সেই দিনগুলোর আবহ সৃষ্টির মধ্য দিয়ে শুরু হবে জাতির পিতার জন্মশতবর্ষের বছরব্যাপী আয়োজনের কাউন্টডাউন। আগামী ১৭ মার্চ যার আনুষ্ঠানিক উদ্বোধন হবে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে।

শুক্রবার (৩ জানুয়ারি) দুপুরে কাউন্টডাউন অনুষ্ঠানের পরিকল্পনার কথা জানান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী।

কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, ১০ জানুয়ারি তেজগাঁওয়ের পুরাতন বিমানবন্দরে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের বছরব্যাপী আয়োজনের কাউন্টডাউন শুরু হবে। যে অনুষ্ঠানে ১৯৭২ সালের ১০ জানুয়ারির আবহটি তুলে ধরা হবে। যাতে নতুন প্রজন্ম জানতে পারে, কেমন ছিল ৪৮ বছর আগের সেই দিনটি।

কাউন্টডাউন অনুষ্ঠানের সার্বিক পরিকল্পনার বিষয়ে তিনি বলেন, বিকেল তিনটায় তেজগাঁওয়ের পুরাতন বিমানবন্দরে অনুষ্ঠিত কাউন্টডাউন অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হবে। বিকেল ৪টা থেকে সাড়ে ৪টার মধ্যে কাউন্টডাউন শুরু হবে। একই সঙ্গে মুজিববর্ষের লোগোর আনুষ্ঠানিক উন্মোচনও করা হবে। বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন।

তেজগাঁও বিমানবন্দরে কাউন্টডাউন অনুষ্ঠান শুরুর ব্যাপারে তিনি বলেন, বঙ্গবন্ধুর ফিরে আসার মধ্য দিয়ে আমাদের স্বাধীনতা পূর্ণতা পায়। সেই তার ফিরে আসার ক্ষণ ও তার জন্মশতবর্ষের আয়োজনকে আমরা একবারে উদযাপন করবো। সে লক্ষ্যে এ পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে।

কাউন্টডাউন শুরুর ৬৭ দিন পর ১৭ মার্চ বঙ্গবন্ধুর শততম জন্মদিনের দিন আনুষ্ঠানিকভাবে বছরব্যাপী বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর আয়োজন শুরু হবে। যার উদ্বোধন করবেন শেখ হাসিনা। ওই অনুষ্ঠানে যোগ দেবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি আরও বেশ কয়েকজন বিশ্বনেতারও উদ্বোধনী মঞ্চে উপস্থিত থাকার কথা রয়েছে।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর