ঢাকা রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৩:৪৪ অপরাহ্ন

দুবাই গেলেন প্রধানমন্ত্রী

বাংলাদেশ সংবাদ
  • প্রকাশিত: রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শাহজালাল বিমানবন্দরে আওয়ামী লীগের শীর্ষ কয়েক নেতা ও সরকারের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা বিদায় জানান। ছবি : সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, তার সরকারি বাসভবন গণভবনে বর্তমানে তার জন্য পেঁয়াজ ছাড়াই সব কিছু রান্না করা হয়।

শনিবার (১৬ নভেম্বর) সন্ধ্যায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে রওনা করার সময় তিনি এ কথা জানান।

বিমানবন্দরে উপস্থিত সাংবাদিকদের প্রধানমন্ত্রী বলেন, ‘আমি পেঁয়াজ খাওয়া বাদ দিয়েছি। আজ দুপুরে আমার বাসায় পেঁয়াজ ছাড়াই সব রান্না হয়েছে। এটাও বলে গেলাম।’

তিনি বলেন, ‘প্লেনে (উড়োজাহাজ) করে পেঁয়াজ আনতেছি।’

প্রসঙ্গত, রাজধানীসহ সারা দেশের কাঁচাবাজারে সব থেকে বেশি দামের পণ্যের তালিকায় পেঁয়াজ সবার উপরে রয়েছে। কয়েক দফায় দাম বেড়ে বর্তমানে এক কেজি পেঁয়াজের দাম ২৩০ থেকে ২৮০ টাকা। এ দামের মধ্যে রয়েছে দেশি, মিয়ানমার, চীন ও মিশরের পেঁয়াজ। তবে দেশি পেঁয়াজ সবচেয়ে বেশি দামে বিক্রি হচ্ছে।

সপ্তাহের ব্যবধানে ১০০ টাকা থেকে বেড়ে এক কেজি পেঁয়াজ সর্বোচ্চ ২৮০ টাকায় পৌঁছেছে। তবে দেশের অধিকাংশ বাজারে বিক্রি হচ্ছে ২৬০ টাকার মধ্যে। এমন অবস্থায় সরকার পেঁয়াজের দাম স্বাভাবিক রাখতে কার্গো বিমানে বিদেশ থেকে পেঁয়াজ আনার সিদ্ধান্ত নিয়েছে। রবিবার (১৭ নভেম্বর) থেকে বিমানে করে পেঁয়াজ আনা শুরু হবে।

তুরস্ক থেকে সরকারিভাবে পেঁয়াজ আনবে টিসিবি। অপর দিকে বেসরকারি খাতের এস আলম গ্রুপ আনবে মিশর থেকে। শুক্রবার (১৫ নভেম্বর) বিকালে বাণিজ্য সচিব ড. জাফর উদ্দিন বিষয়টি জানান।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর