ঢাকা সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৮:২১ অপরাহ্ন

রাজশাহী বিভাগে করোনা রোগী ছাড়াল ৩৭ হাজার, শেষ পাঁচ দিনে ২ হাজার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা
  • প্রকাশিত: শুক্রবার, ৪ জুন, ২০২১
কোভিড-১৯। ছবি : সংগৃহীত

রাজশাহী বিভাগে গতকাল বৃহস্পতিবার সকাল আটটা থেকে শুক্রবার সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৭২ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এ নিয়ে বিভাগে করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৩৭ হাজার ছাড়িয়েছে। এর মধ্যে শেষ পাঁচ দিনে শনাক্ত হয়েছে দুই হাজার রোগী। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় বিভাগে মারা গেছেন আরও চারজন।

আজ শুক্রবার দুপুরে পাঠানো রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার স্বাক্ষরিত প্রতিবেদন সূত্রে এসব তথ্য জানা গেছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার সকাল আটটা থেকে শুক্রবার আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় বিভাগের আট জেলায় ৩৭২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৭ হাজার ৩৪ জনে। গত ২৪ ঘণ্টায় বিভাগের রাজশাহী জেলায় সর্বোচ্চ ১১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ১০৯ জনের করোনা শনাক্ত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। এ ছাড়া নওগাঁয় ২৪ জন, নাটোরে ৩৭, জয়পুরহাটে ৩৬, বগুড়ায় ১৫, সিরাজগঞ্জে ১৪ ও পাবনায় ১৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

রাজশাহী বিভাগে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ১২ এপ্রিল। এরপর গত বছরের ২৯ জুন শনাক্ত রোগীর সংখ্যা ৫ হাজার ছাড়ায়। এভাবে ২০ জুলাই ১০ হাজার, ৪ আগস্ট ১৫ হাজার, ৩০ সেপ্টেম্বর ২০ হাজার, চলতি বছরের ২০ জানুয়ারি ২৫ হাজার, ১৯ এপ্রিল ৩০ হাজার, ৩০ মে ৩৫ হাজার, ২ জুন ৩৬ হাজার এবং সবশেষ ৪ জুন শুক্রবার ৩৭ হাজার ছাড়াল। অর্থাৎ মাত্র পাঁচ দিনে শেষ ২ হাজার রোগী শনাক্ত হয়েছে।

বিভাগে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন চারজন। ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রাজশাহীর দুজন, বগুড়া ও নওগাঁর একজন করে রয়েছেন। এ নিয়ে বিভাগে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫৮১। এর মধ্যে সর্বোচ্চ ৩১৭ জনের মৃত্যু হয়েছে বগুড়া জেলায়। দ্বিতীয় সর্বোচ্চ ৯০ জন মারা গেছেন রাজশাহীতে। এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জে ৪৫ জন, নওগাঁয় ৪৪, নাটোরে ২৭, জয়পুরহাটে ১২, সিরাজগঞ্জে ২৪ ও পাবনায় ২২ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো তথ্য বিশ্লেষণে দেখা গেছে, করোনায় গত প্রায় দেড় বছরে রাজশাহী বিভাগে ৫৮১ জন ব্যক্তি মারা গেছেন। এর মধ্যে গত বছর বিভাগে মারা যান ৩৩৬ জন। আর এ বছর এখন পর্যন্ত মারা গেছেন ২১৫ জন। ১ থেকে ৪ জুন পর্যন্ত চার দিনে মারা গেছেন ২৩ জন।

আজকের পাঠানো প্রতিবেদন অনুযায়ী বিভাগে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৯ জন রোগী। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৩১ হাজার ৭৭৫ জন। আর আট জেলায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৩ হাজার ৯৭৩ জন।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666