ঢাকা রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৩:০০ অপরাহ্ন

২০ ঘণ্টা পর সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ চালু

সিলেট প্রতিনিধি
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৫ জুন, ২০১৯
মৌলভীবাজারের কুলাউড়ার বরমচাল এলাকায় আন্তনগর উপবন এক্সপ্রেস দুর্ঘটনার পড়ে। এতে নিহত হয় চার যাত্রী। ছবি : কল্যাণ প্রসূন

সিলেটের সঙ্গে সারা দেশের রেল চলাচল স্বাভাবিক হয়েছে। সোমবার রাত নয়টা ২০ মিনিটে সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস ওই পথে স্বাভাবিকভাবে যাত্রা করে।

এর আগে মৌলভীবাজারের কুলাউড়ার বরমচাল এলাকায় রোববার রাত সাড়ে এগারোটার দিকে আন্তনগর উপবন এক্সপ্রেস দুর্ঘটনায় পড়ে। এতে সিলেটের সঙ্গে সারা দেশের রেলযোগযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ঘটনাস্থল থেকে দুর্ঘটনাকবলিত বগিগুলো উদ্ধার করে ক্ষতিগ্রস্ত রেল সেতু মেরামত করা হয়। এরপর সোমবার সন্ধ্যা সোয়া সাতটার দিকে একটি রেলইঞ্জিন নিরাপদে সেতু পার হলে ট্রেন চলাচল স্বাভাবিক বলে ঘোষণা করেন গণপূর্ত রেলপথের প্রকৌশল বিভাগ। এরপর নয়টা ২০ মিনিটে উদয়ন এক্সপ্রেসে ওই সেতু পাড়ি দেয়।

ট্রেন চলাচল স্বাভাবিক বলে ঘোষণা দেন কুলাউড়ার দায়িত্বপ্রাপ্ত গণপূর্ত রেলপথের ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী আশরাফুল ইসলাম। তিনি বলেন, উদ্ধার অভিযান ও সেতু মেরামতের পরে রাত ৯টা ২০ মিনিটে সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক করা সম্ভব হয়েছে।

উল্লেখ্য রোববার রাত সাড়ে ১১টায় সিলেট থেকে ছেড়ে আসা ঢাকা অভিমুখী আন্তনগর উপবন এক্সপ্রেসের পাঁচটি বগি বরমচাল এলাকার রেল সেতু থেকে ছিটকে পড়ে।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর