ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৪:২৮ অপরাহ্ন

সুবিধা বঞ্চিতদের নিয়ে ওরাও হাসবে ফাউন্ডেশনের ইফতার

বার্তাকক্ষ
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩ মে, ২০১৯
সুবিধা বঞ্চিতদের নিয়ে ওরাও হাসবে ফাউন্ডেশনের ইফতার

জেলা ও উপজেলা শহরে চারিদিকে হরেক রেস্টুরেন্ট আর বাহারী খাবারে ইফতার করছে অভিজাত শ্রেণির মানুষেরা। মধ্যবিত্ত পরিবারও বাদ যাচ্ছে না ইফতারের আয়োজন থেকে। কিন্তু আমাদের এ সমাজেই রয়েছে এক শ্রেণির সুবিধা বঞ্চিত যারা এমন খাবার বা রেস্টুরেন্ট তো দূরের কথা একদিন ভালো করে খেতেই পারেনা। আর তাদের সন্তানরাও স্বপ্ন দেখে একদিন ভালো ইফতারের।

সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে কাজ করা সামাজিক সংগঠন ‘ওরাও হাসবে ফাউন্ডেশন’ বৃহস্পতিবার (২৩ মে) নাটোরের আজীম নগর স্টেশনে ইফতার মাহফিল আয়োজন করে। এতে উপস্থিত ছিলেন অর্ধশত সুবিধা বঞ্চিত শিক্ষার্থী, অভিভাবক, সংগঠনটির স্বেচ্ছাসেবকসহ প্রায় শতাধিক মানুষ।

বিকেল থেকেই এ অঞ্চল থেকে একে একে আসতে থাকেন সংগঠনটির স্বেচ্ছাসেবক ও আগত অতিথিরা। উপস্থিত ছিলেন ওরাও হাসবে ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আব্দুল কাদের নাহিদ, লালপুর উপজেলার আহব্বায়ক রিপন আলী। আরোও উপস্থিত ছিল সংগঠনটির ঈশ্বরদী উপজেলা শাখার সভাপতি আল আমীন, সাধারণ সম্পাদক সবুজ আলী, সদস্য শামিম, হিমন,স্বপন,সুব্রত ও লিটন প্রমুখ।

সংগঠনটির একজন স্বেচ্ছাসেবক সাগর কাউসার জানান, আমরা এসব শিশুদের সঙ্গে সবসময়ই আছি। পড়ালেখার পাশাপাশি আমরা বিভিন্ন অনুষ্ঠান যেমন করি তেমনি তাদের সব শখপূরণ করতেও আমরা সর্বদা চেষ্টা করি। আর ইফতার মাহফিল তারই অংশ। আজকে অনেক সুন্দর একটা ইফতার মাহফিল হওয়ায় শিশুরা যেমন খুশি আমরাও তেমন খুশি।

ইফতারের আগে সংগঠনটির প্রতিষ্ঠাতা ও সভাপতি মিনহাজুল ইসলাম বলেন, আমরা যদি প্রত্যেকে নিজ নিজ অবস্থান থেকে তাদের সহযোগিতায় এগিয়ে আসি তবেই সুবিধা বঞ্চিতদের হার দেশে হ্রাস পাবে। পাবে তারা উন্নত শিক্ষা এবং আমরা গড়তে পারবো শতভাগ নিরক্ষর বাংলাদেশ। ওরাও হাসবে ফাউন্ডেশন সে লক্ষ্যে কাজ করে যাচ্ছে। আমরা সবার একান্ত সহযোগিতা কামনা করি।

আগত এক অতিথি শিক্ষক নেতা আব্দুল মমিন শাহীন বলেন, আজকে আমার অনেক ভালো লাগছে। এর পরের সব ইভেন্টে আসার চেষ্টা করবো।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর