ঢাকা রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৩:১৪ অপরাহ্ন

রিফাত হত্যা: পুরো বরিশালে নজরদারি, চলছে তল্লাশি

বার্তাকক্ষ | ঈশ্বরদীনিউজটোয়েন্টিফোর.নেট
  • প্রকাশিত: শুক্রবার, ২৮ জুন, ২০১৯
রিফাত শরীফ। ফাইল ছবি

বরগুনায় স্ত্রীর সামনে রিফাত শরীফকে কুপিয়ে হত্যার ঘটনার পর থেকে আসামিদের ধরতে পুরো বরিশালে আইন-শৃঙ্খলা বাহিনী তাদের তৎপরতা জোরদার করেছে। পুলিশ গোটা বরিশালে গোয়েন্দা নজরদারি বাড়ানোর পাশাপাশি তল্লাশি করছে।

বৃহস্পতিবার (২৭ জুন) দিবাগত রাত দেড়টায় বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মোয়াজ্জেম হোসেন ভূঞা।

তিনি বলেন, রিফাত শরীফকে হত্যার ঘটনায় জড়িত কোন আসামি যাতে পালাতে না পারে সেজন্যই পুলিশের এই তৎপরতা।

বরিশাল কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম জানান, বরিশালে একটি বৃহৎ নদী বন্দর ও দুটি গুরুত্বপূর্ণ বাসস্ট্যান্ড রয়েছে। নদী ও সড়কপথ ব্যবহার করে যাতে কেউ পালাতে না পারে সেজন্য বরিশাল জুড়ে তল্লাশি কার্যক্রম চালানো হচ্ছে।

রিফাত শরীফ খুন হওয়ার পর থেকেই এই কার্যক্রম শুরু হয়েছে দাবি করে তিনি বলেন, আসামিরা গ্রেফতার না হওয়া পর্যন্ত চলমান থাকবে।

এদিকে, বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে বরিশাল নদী বন্দর এলাকায় কোতোয়ালি মডেল থানা পুলিশ তল্লাশি চালানোর সময় সন্দেহভাজন চার যুবককে আটক করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে রিফাত হত্যার সাথে কোন যোগসাজোশ না থাকার বিষয়টি নিশ্চিত হলে পরিবারের জিম্মায় রাতেই তাদের ছেড়ে দেয়া হয়।

থানা পুলিশ সূত্রে জানা গেছে, আটক চার জনের মধ্যে একজনের বিষয়ে সন্দেহ জোরদার হওয়ায় বরগুনা জেলা পুলিশের সহায়তাও নেয়া হয়। তবে শেষ পর্যন্ত রিফাত হত্যার ঘটনার সাথে তাদের জড়িত থাকার কোন প্রমাণ পাওয়া যায়নি।

বুধবার (২৬ জুন) সকালে বরগুনার দিবরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে স্ত্রীর সামনে রিফাত শরীফ নামে এক যুবককে কুপিয়ে জখম করে সাবেক স্বামী নয়ন বন্ড ও তার সহযোগীরা।

গুরুতর আহত রিফাতকে প্রথমে বরগুনা সদর হাসপাতাল ও পরে বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল (শেবাচিম) কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। ওই দিন বিকালে অপারেশন থিয়েটারে অস্ত্রপচারের সময় রিফাতের মৃত্যু হয়।

রিফাতকে প্রকাশ্যে কোপানোর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিষয়টি নিয়ে ব্যাপক তোলপাড় তৈরি হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেকোনো মূল্যে রিফাতের খুনিদের গ্রেফতার করে বিচারের মুখোমুখি করার নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। হাইকোর্টও আসামিদের পালিয়ে যাওয়া ঠেকাতে সীমান্তে রেড এলার্ট জারির নির্দেশ দেয়।

এসব পদক্ষেপের পর নড়েচড়ে বসে পুলিশ-প্রশাসন।

ভিডিও ফুটেজ দেখে হামলাকারীদের সনাক্ত করে তাদের ধরতে অভিযানে নেমে এখন পর্যন্ত তিনজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবির মোহাম্মদ হোসেন।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর