ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬:০২ অপরাহ্ন

রাজশাহী বিশ্ববিদ্যালয়: তীব্র গরমে লুঙ্গি পরে রাস্তায় শিক্ষার্থীরা

রাজশাহী প্রতিনিধি | ঈশ্বরদীনিউজটোয়েন্টিফোর.নেট
  • প্রকাশিত: সোমবার, ২৯ এপ্রিল, ২০১৯
তীব্র গরমে অতিষ্ঠ হয়ে ক্যাম্পাসে লুঙ্গি পরে রাস্তায় বের হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

তীব্র গরমে অতিষ্ঠ হয়ে ক্যাম্পাসে লুঙ্গি পরে রাস্তায় বের হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আজ সোমবার সকাল থেকেই ভ্যাপসা গরম আর দুপুরের তীব্র দাবদাহে কুলিয়ে উঠতে না পেরে লুঙ্গি পড়েই ক্যাম্পাসে বের হন শতাধিক শিক্ষার্থী। তারা এই পোশাকেই ক্যাম্পাসে মিছিল করেন।

সরেজমিনে দেখা যায়, কেউ পরনে শার্ট, কেউ ফতুয়া, কেউ গেঞ্জি আর কেউ বা পাঞ্জাবি পরে আছেন। কিন্তু একটা জায়গায় সবারই মিল। তাদের পরনে লুঙ্গি। দুপুরে ক্যাম্পাসের টুকিটাকি চত্বরে এক এক করে লুঙ্গি পরিহিত অবস্থায় একত্র হন তারা। এরপর তারা মিছিল নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করেন। তাদের মিছিলে যোগ দেন ছাত্রীরাও। তারা ওড়নাকে লুঙ্গির মত করে গায়ে জড়ান। এ যেন গরমের বিরুদ্ধেই আন্দোলন তাদের।

আবহাওয়া অফিস সূত্র মতে, গতকাল রবিবার রাজশাহীতে সর্বচ্চো তাপমাত্রা রেকর্ড করা হয়। যা ছিল ৩৯.৯ ডিগ্রি সেলসিয়াস। আজ সকাল থেকেই ভ্যাপসা গরম থাকলেও ১০টার দিকে সূর্যের প্রখরতা বাড়তে থাকে। দুপুরে সেই তাপমাত্রা যেয়ে দাড়ায় ৪০ ডিগ্রি সেলসিয়াসে।

মিছিলে অংশ নেওয়া ইংরেজি বিভাগের শিক্ষার্থী তমাল জানান, গতকাল থেকেই রাজশাহীতে প্রচণ্ড গরম পড়েছে। এমন অবস্থা রোদে যাওয়া মাত্রই মনে হচ্ছে গা পুড়ে উঠছে। মৃদু বাতাস আর গাছের ছায়াতেও স্বস্তি নেই। রোদে গোসলের পানিও ফুটন্ত মনে হচ্ছে।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর