ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১১:৪৪ পূর্বাহ্ন

রাজধানীতে এসি বিস্ফোরণে দগ্ধ ৩

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: সোমবার, ১০ ফেব্রুয়ারী, ২০২০
সাম্প্রতিক সময়ে দেশে আশংকাজনকহারে বাড়ছে এসি বিস্ফোরণের ঘটনা।

রাজধানীর পুরান ঢাকায় একটি ভবনের ছাদে শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র (এসি) মেরামতের সময় বিস্ফোরণে ৩ শ্রমিক দগ্ধ হয়েছেন। গুরুতর আহতাবস্থায় তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। দগ্ধরা হলেন- আরিফুল ইসলাম (২০), আশিকুর রহমান (২১) ও আলামিন (২০)।

সোমবার (১০ ফেব্রুয়ারি) বিকেল ৫টার দিকে ইসলামপুর এলাকায় দুর্ঘটনাটি ঘটে।

দগ্ধ আরিফুল জানান, ইসলামপুরে লায়ন টাওয়ারের ১২ তলায় পুরাতন একটি এসি মেরামতের কাজ করতে গিয়ে গ্যাস সিলিন্ডার দিয়ে পাইপ ঝালাই দিচ্ছিলেন তারা। তখনই বিকট শব্দে একটি বিস্ফোরণ ঘটে। সঙ্গে সঙ্গেই তারা ৩ জন দগ্ধ হন।

তার ধারণা, এসির ওই পাইপের ভেতরে গ্যাস জমে ছিলো। সেখান থেকেই বিস্ফোরণ হয়েছে।

তিনি আরও জানান, সাভারের হেমায়েতপুর এলাকার একটি এসি মেরামতকারী প্রতিষ্ঠানে চাকরি করেন তারা। মাত্র ২০-২২ দিন আগে সেখানে যোগ দেন তিনি।

ঢামেক হাসপাতাল বার্ন ইউনিটের দায়িত্বরত চিকিৎসক ডা. হারুন জানান, দগ্ধদের মধ্যে আশিক ও আলামিনের অবস্থা আশংকাজনক।

আশিকের শরীরের ৪০ শতাংশ ও আলআমিনের ১২ শতাংশ দগ্ধ হয়েছে। এছাড়াও আশিক মুখে বড় ধরনের আঘাত পেয়েছে। আলআমিনও চোট পেয়েছে। আর আরিফুলের শরীরের ১৪ শতাংশ দগ্ধ হলেও অন্যদের তুলনায় সে কিছুটা ভালো আছে।

ঢাকা মেডিকেল হাসপাতালে পুলিশ ক্যাম্পের সহকারী ইনচার্জ (এএসআই) আব্দুল খান জানান, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তাদেরকে ঢাকা মেডিকেলে নেওয়া হয়। তাদেরকে বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। ঢামেকে আনার আগে তাদেরকে মিটফোর্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিলো।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর