ঢাকা শনিবার, ০৮ মে ২০২১, ০৪:৪৫ অপরাহ্ন

বনলতায় খাবার বাদেই টিকিটের মূল্য কার্যকর হচ্ছে ১৮ মে থেকে

ঈশ্বরদীনিউজ২৪.নেট, প্রতিবেদন
  • প্রকাশিত: শনিবার, ১১ মে, ২০১৯
বনলতা এক্সপ্রেস। ফাইল ছবি

অবশেষে বিরতিহীন ট্রেন বনলতায় খাবারের মূল্য কেটে নেওয়ার সিদ্ধান্ত থেকে সরে এসেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ। রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে জনপ্রিয় হওয়ার আগেই বাধ্যতামূলকভাবে টিকিটের সঙ্গে খাবারের মূল্য কেটে নেওয়ার সিদ্ধান্ত বাস্তবায়ন করে রেলওয়ে কর্তৃপক্ষ। এতে শুরুতেই মুখ থুবড়ে পড়ে রাজশাহী অঞ্চলের সাধারণ মানুষের দীর্ঘদিনের দাবির পরিপ্রেক্ষিতে বাস্তবায়ন হওয়া বিরতিহীন বনলতার জনপ্রিয়তা। বিশেষ করে শোভন চেয়ারের যাত্রী হারাতে থাকে বনলতা। এ নিয়ে কালের কণ্ঠে গত ৩ মে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশের পর নড়েচড়ে বসে রাজশাহীর জনপ্রতিনিধিরা। শেষে গত বৃহস্পতিবার বনলতায় বাধ্যতামূলক খাবারের মূল্য কেটে নেওয়ার সিদ্ধান্ত থেকে সরে আসে রেলওয়ে কর্তৃপক্ষ।

পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা শাহনেওয়াজ বিষয়টি স্বীকার করে বলেন, এই অঞ্চলের মানুষদের দাবির পরিপ্রেক্ষিতে রেলপথ মন্ত্রণালয় থেকে সিদ্ধান্ত নেওয়া হয় বনলতায় টিকিটের সঙ্গে খাবারের মূল্য কেটে নেওয়ার সিদ্ধান্ত বাতিল করা হবে। এরই পরিপ্রেক্ষিতে আগামী ১৮ মে থেকে এ সিদ্ধান্ত কার্যকর করা হবে। এরপর থেকে যাত্রীরা ট্রেনের ভেতরে তাদের ইচ্ছেমতো খাবার কিনে খেতে পারবেন। তবে টিকিটের সঙ্গে কোনো টাকা কেটে নেওয়া হবে। এতে করে ওইদিন থেকে বনলতায় শোভন চেয়ারের টিকিটের দাম পড়বে ৩৭৫ টাকা এবং এসি চেয়ারের দাম পড়বে ৭২৫ টাকা।

প্রসঙ্গত, বনলতার শোভন চেয়ারের নিম্নমাণের খাবারের পরিবর্তে ১৫০ টাকা করে টিকিটের সঙ্গে কেটে নেওয়া নিয়ে গত ৩ মে কালের কণ্ঠে অনুসন্ধানী খবর প্রকাশের পর তুমুল আলোচনার জন্ম দেয়। এরপর এই সিদ্ধান্ত বাতিলের দাবিতে গত ৫ মে রেলপথ মন্ত্রণালয়ে চিঠি দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। একইদিন চিঠি দেওয়ার ঘোষণা রাজশাহী-২ আসনের এমপি ফজলে হোসেন বাদশা। সেই সূত্র ধরে গত ৬ মে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন রাজশাহীর সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে ফোন করে এ সিদ্ধান্ত দ্রুত বাতিলের ঘোষণা দেন।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর