ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১১:৫৭ পূর্বাহ্ন

ট্রেনের বগি লাইনচ্যুতের ঘটনায় প্রকৌশলী বরখাস্ত, তদন্ত কমিটি গঠন

রাজশাহী প্রতিনিধি
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০১৯
লাইনচ্যুত তেলবাহী ট্রেনের বগি। ছবি: সংগৃহীত

রাজশাহীর চারঘাট উপজেলায় তেলবাহী ট্রেনের ৯টি বগি লাইনচ্যুতের ঘটনায় সহকারী নির্বাহী প্রকৌশলী আব্দুর রশিদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বুধবার (১০ জুলাই) রাজশাহী রেলস্টেশনের স্টেশন ম্যানেজার আব্দুল করিম এই তথ্য জানিয়েছেন।

তিনি জানান, তেলবাহী ট্রেনটি ঈশ্বরদী থেকে রাজশাহীর দিকে আসছিল। আসতেই সরদহ এলাকার ডাউন আউটার লাইনে ৯টি বগি লাইনচ্যুত হয়ে পড়ে। এর ফলে সারাদেশের সঙ্গে রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

পশ্চিমাঞ্চল রেলের প্রধান সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী অসীম কুমার তালুকদার জানান, এই ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য বিভাগীয় প্রকৌশলী-২ আরিফুজ্জামানকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিভাগীয় রেল ম্যানেজার মিজানুর রহমান জানান, লাইনচ্যুত হওয়ার সময় লাইন একদম বেঁকে গেছে। সেই বাঁকা অংশ গ্যাস দিয়ে কাটা হয়েছে। কেটে এইমাত্র নতুনভাবে কাটা অংশে লাইন সংযোগ দেওয়া হলো। এরপর একটা একটা করে বগি লাইনে ওঠানো হবে।

এদিকে সারাদেশের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়ায় ঢাকাগামী আন্তঃনগর ধূমকেতু এক্সপ্রেস ট্রেনটি নির্ধারিত সময়ে ছেড়ে যেতে পারেনি। যারা ট্রেনের টিকিট ফেরত দিতে চান, কোনও টাকা না কেটেই তাদের টাকা ফেরত দেওয়া হচ্ছে। এছাড়া সিরাজগঞ্জগামী কমিউটার ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে। আর রাজশাহীগামী আন্তঃনগর বনলতা এক্সপ্রেস, সাগরদাঁড়ি, মধুমতি, মহানন্দাসহ অনেক আন্তঃনগর ট্রেন আব্দুলপুর জংশন ও ঈশ্বরদী বাইপাসে আটকে আছে। তাদের নিরাপত্তায় আইন-শৃঙ্খলা বাহিনী সদস্যরা নিয়োজিত রয়েছে।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর