ঢাকা রবিবার, ১৩ জুন ২০২১, ০৭:২৯ পূর্বাহ্ন

চালক মাদকাসক্ত মনে হলে ‘ডোপ টেস্ট’

ঈশ্বরদীনিউজ২৪.নেট, প্রতিবেদন
  • প্রকাশিত: বুধবার, ২৯ মে, ২০১৯

রাস্তায় কোনো অবস্থাতেই মাদকাসক্তদের গাড়ি চালাতে দেওয়া হবে না। কোনো চালককে মাদকাসক্ত বলে সন্দেহ হলে তাকে ডোপ টেস্ট করানোর নির্দেশ দিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

বুধবার রাজধানীর গাবতলী বাসস্ট্যান্ডে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আইনশৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই নির্দেশনা দেন। বাংলাদেশ বাস ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন এই মতবিনিময় সভার আয়োজন করে।

বাস মালিকদের উদ্দেশ্যে ডিএমপি কমিশনার বলেন, ‘কোনো চালককে সন্দেহ হলে তাকে ড্রোপ টেস্ট করান। অতিরিক্ত যাত্রী বহন এবং নির্দিষ্ট স্থান ছাড়া রাস্তায় যাত্রী ওঠানামা করাবেন না। অদক্ষ বা হেলপারের হাতে গাড়ি দেবেন না।’

নগর পুলিশের প্রধান বলেন, ‘ঈদ উপলক্ষে কোনো অবস্থাতেই যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করা যাবে না এবং এসি সার্ভিস গাড়ির ভাড়া নিয়ে নরমাল গাড়িতে যাত্রীদের উঠিয়ে দেওয়া যাবে না। কোনো বাস মালিক বা কাউন্টারের বিরুদ্ধে যদি এমন কোনো অভিযোগ পাওয়া যায় তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’ আর ফিটনেসবিহীন কোনো বাস যেন রাস্তায় নামানো না হয় সে দিকে ট্রাফিক বিভাগকে নির্দেশ দেন।

অজ্ঞান পার্টির তৎপরতা নেই দাবি করে আছাদুজ্জামান মিয়া বলেন, ‘নির্বিঘেœ বাড়ি ফিরতে সবধরনের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। রাজধানীর কোথাও চুরি, ডাকাতি এবং অজ্ঞান পার্টির তৎপরতা নেই। রোজার মাস শেষ পর্যায়ে। এখন গভীর রাত পর্যন্ত কেনাকাটা করছে। যার মধ্যে বড় একটি অংশ নারী। নারী ক্রেতার পাশাপাশি বিভিন্ন শপিং মলে নারী কর্মীরাও কাজ করছে। নিরাপদে তাদের ঘরে ফেরার জন্য পুলিশের পক্ষ থেকে নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।’

এবার ঈদের দেশের বিভিন্ন রুটে প্রায় ৮০ লাখ যাত্রী যাতায়াত করবে তাই রাস্তার যানজট কমাতে এবং ঢাকা থেকে বের হওয়া এবং প্রবেশের পথ স্বাভাবিক রাখতে কর্তব্যরতদের বিভিন্ন দিক নির্দেশনা দেন।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666