ঢাকা সোমবার, ০৩ অগাস্ট ২০২০, ০৩:১৫ অপরাহ্ন

সচিব নরেন দাসের মৃত্যুতে মন্ত্রী ইয়াফেস ওসমান শোক

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: বুধবার, ২২ জুলাই, ২০২০
শোক সংবাদ।

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব নরেন দাসের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। শোকবার্তায় মন্ত্রী মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শোকবার্তায় মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেন, নরেন দাস ছিলেন একজন অত্যন্ত দক্ষ, অভিজ্ঞ ও দায়িত্বশীল কর্মকর্তা। করোনা পরিস্থিতির মধ্যে তিনি নিজের জীবন বাজি রেখে সরকারি দায়িত্ব পালন করে গেছেন। তিনি সরকারি দায়িত্ব পালনে বিন্দু পরিমাণ পিছুপা হননি। দেশে করোনার প্রাদুর্ভাব শুরুর পর সাধারণ ছুটির মধ্যে ‘আদালত কর্তৃক তথ্য-প্রযুক্তি ব্যবহার অধ্যাদেশ’ প্রণয়নসহ বেশ কয়েকটি অধ্যাদেশ ও বিধি-বিধান প্রণয়নে তার অবদান ভুলবার নয়।

জ্বর ও শ্বাস কষ্ট দেখা দেওয়ায় নরেন দাস স্ত্রীসহ ৫ জুলাই রাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন। ৭ জুলাই সেখানে তাদের করোনা পরীক্ষা করা হলে ফলাফল পজিটিভ আসে। এরপর থেকে সেখানেই চিকিৎসাধীন ছিলেন তারা। নরেন দাস আজ সন্ধ্যা সাতটা ১৫ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার স্ত্রীর শারীরিক অবস্থা এখন অনেকটা ভালো।

লেজিসলেটিভ সচিব নরেন দাস নবম বিসিএস এর মাধ্যমে জুডিশিয়াল ক্যাডারে যোগদান করেন। এরপর তিনি জুডিশিয়াল ক্যাডার ছেড়ে আইন মন্ত্রণালয়ের অধীন ড্রাফটিং উইং এ যোগদান করেন। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ড্রাফটিং উইংকে লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগে উন্নীত করে। তিনি ২০১৯ সালের নভেম্বর মাসে লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিবের দায়িত্ব গ্রহণ করেন। তিনি স্ত্রী ও এক মেয়েসহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর নিজ জেলা ঢাকা।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২০
 
themebaishwardin3435666