ঢাকা শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:১৪ পূর্বাহ্ন

তৃণমূলের নিবেদিত হাতে নেতৃত্ব দেখতে চান প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
গণভবনে আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় বক্তব্য দেন প্রধানমন্ত্রী। ছবি: পিআইডি

চলতি মাস থেকে সংগঠন গোছানোর জন্য মাঠে নেমেছে আওয়ামী লীগ। এ জন্য তারা দলের জেলা, উপজেলাসহ তৃণমূলের সর্বস্তরের সাংগঠনিক শাখাগুলোর সম্মেলন করবে৷ এতে দলের জন্য নিবেদিত প্রাণদের হাতে নেতৃত্ব তুলে দিতে নেতাদের নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় তিনি এমন নির্দেশনা দিয়েছেন বলে বৈঠক সূত্রে জানা গেছে।

বৈঠকে উপস্থিত একাধিক নেতা বলেছেন, নেত্রী আমাদের বলেছেন, আপনারা (কেন্দ্রীয় নেতা) যখন সম্মেলনে বিভিন্ন এলাকায় যাবেন, দেখবেন নেতৃত্ব এমন লোকের হাতে তুলে দেবেন তারা দলের জন্য নিবেদিত প্রাণ।

দলের জন্য কাজ করে এবং সব সময় সম্পৃক্ত থাকে এমন ধরনের কর্মীদের দায়িত্ব দেওয়ার জন্য আওয়ামী লীগ সভাপতি নির্দেশনা দিয়েছেন বলে জানান এই দুই নেতা। আর সাংগঠনিক কর্মকাণ্ড পরিচালনা করা জন্য আওয়ামী লীগ যে আটটি সাংগঠনিক টিম করেছে। তাদের কাজ শুরু করার নির্দেশনা দেন শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেছেন, করোনার কারণে মুভ করতে পারেননি। করোনা যেহেতু কমেছে আমি চাই আপনারা কাজ শুরু করেন। আমরা ইতিমধ্যে পরিকল্পনা গ্রহণ করেছি।

নির্বাচনে বিদ্রোহীদের দলীয় মনোনয়ন দেওয়া হবে না, বিষয়টি আবারও পুনর্ব্যক্ত করেন শেখ হাসিনা। শনিবারের বৈঠকে তিনি বলেন, আমরা নিশ্চিত করেছি যারা অতীতে বিদ্রোহ প্রকাশ করে নৌকার বিপক্ষে কাজ করেছে তাদের মনোনয়ন দেইনি।

ওই নেতা বলেন, নেত্রী আমাদের আবারও আগামী নির্বাচনের প্রস্তুতি নেওয়ার কথা বলেছেন।

প্রধানমন্ত্রী বলেন, দলকে আরও শক্তিশালী করেন। সম্মেলনের মধ্য দিয়ে নেতৃত্ব ঠিক করেন। নির্বাচন যতই ঘনিয়ে আসবে ততই বিরোধী পক্ষের মিথ্যা প্রচার, অসত্য বক্তব্য ও গুজব বাড়বে। এগুলো মোকাবিলা করতে হবে। যেখানেই যাবেন আপনারা সবাইকে দেশের উন্নয়নে সরকারের অবদান প্রচার করবেন। তাদের অসত্য প্রমাণ করবেন যুক্তি তর্কে।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকে আরও উপস্থিত ছিলেন দলীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, আব্দুর রাজ্জাক, ফারুক খান, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান ও প্রচার সম্পাদক আবদুস সোবহান গোলাপ।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666