ঢাকা শনিবার, ২৮ মার্চ ২০২০, ০২:৩১ অপরাহ্ন

রাজশাহী থেকে সারা দেশে বাস চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৯ মার্চ, ২০২০
রাজশাহী থেকে সারা দেশে দূরপাল্লার বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার ঘোষণা

করোনাভাইরাসের (কোভিড ১৯) সংক্রমণ ঠেকাতে রাজশাহী থেকে সারা দেশে দূরপাল্লার বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার ঘোষণা দিয়েছে রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়ন। বৃহস্পতিবার দুপুরে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিকেল তিনটার পরে রাজশাহী থেকে ছেড়ে যাওয়া দূরপাল্লার বাস কাউন্টারগুলো বন্ধ করে দেওয়া হয়েছে। তবে রাজশাহী বিভাগের অন্য জেলাগুলোতে বাস চলাচল করবে।

বিষয়টি নিশ্চিত করেন রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী। তিনি প্রথম আলোকে বলেন, তাঁরা করোনাভাইরাসের কারণে রাজশাহী থেকে ঢাকাসহ সারা দেশে বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন। এতে করে করোনাভাইরাসের সংক্রমণ কম ছড়াবে। তিনি আরও বলেন, রাজশাহীতে দূরপাল্লার যতগুলো বাস আছে, সেগুলো আজ রাজশাহী ছেড়ে যাবে। সেগুলো যাত্রী নিয়ে রাজশাহীতে আসবে না। এই সিদ্ধান্ত বিকেল ৩টা থেকে কার্যকর হয়েছে। তবে রাজশাহী বিভাগের অন্য জেলাগুলোতে বাস চলাচল করবে। জেলা মোটর শ্রমিক ইউনিয়নের এই সিদ্ধান্তে রাজশাহী থেকে সারা দেশের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেল। শুধু যোগাযোগের জন্য খোলা রইল ট্রেন।

এ ছাড়া প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে রাজশাহীর সকল বিনোদনকেন্দ্র বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা নিতে গতকাল বুধবার রাজশাহী সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাসহ সব উপজেলা নির্বাহী কর্মকর্তাকে চিঠি দিয়েছেন জেলা প্রশাসক হামিদুল হক।

ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে, দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় সকল চিত্তবিনোদন কেন্দ্র, পার্ক, পর্যটনকেন্দ্র কর্তৃপক্ষকে তাদের নিজ নিয়ন্ত্রণাধীন কেন্দ্র বন্ধ রাখার নির্দেশ দিতে অনুরোধ করা হলো। একই সঙ্গে সকল প্রকার জনসমাবেশ, যা করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি সৃষ্টি করে—তা বন্ধ রাখতে জরুরি ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

এদিকে রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের অফিসসমূহ আগামী রোববার থেকে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখার ঘোষণা দিয়েছে। এ ছাড়া তৃতীয় ও চতুর্থ শ্রেণির সকল প্রকার নিয়োগের সাক্ষাৎকার ও পরীক্ষা স্থগিত করা হয়েছে।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২০
 
themebaishwardin3435666