ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১০:৫০ পূর্বাহ্ন

শত কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে শাজাহান খানের বিরুদ্ধে ইলিয়াস কাঞ্চনের মামলা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২০
শাজাহান খান ও ইলিয়াস কাঞ্চন। ফাইল ছবি

মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগ এনে সাবেক মন্ত্রী ও পরিবহন শ্রমিকনেতা শাজাহান খানের বিরুদ্ধে ১০০ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে মামলা করেছেন নিরাপদ সড়ক চাইয়ের (নিসচা) চেয়ারম্যান ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। বুধবার ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালতের সংশ্লিষ্ট শাখায় এই মামলার কাগজপত্র জমা দেওয়া হয়।

প্রথম যুগ্ম জেলা জজ আদালতের সেরেস্তাদার জাহাঙ্গীর আলম প্রথম আলোকে বলেন, সাবেক মন্ত্রী শাজাহান খানের বিরুদ্ধে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে তাঁদের আদালতে মামলা করেছেন ইলিয়াস কাঞ্চন। আগামীকাল (বৃহস্পতিবার) এই মামলার গ্রহণ বিষয়ে শুনানির দিন ধার্য রয়েছে।

মামলার আরজিতে ইলিয়াস কাঞ্চন দাবি করেছেন, ১৯৯৩ সালের ২২ অক্টোবর সড়ক দুর্ঘটনায় তাঁর স্ত্রীর মৃত্যুর পর তিনি নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করে আসছেন। গড়ে তোলেন নিরাপদ সড়ক চাই আন্দোলন নামের একটি সংগঠন। নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করতে গিয়ে বিভিন্ন মহলের নানামুখী হুমকির সম্মুখীন হন তিনি।

২০১৮ সালে ঢাকায় দুজন শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন হয়। এর পরিপ্রেক্ষিতে ওই বছরের ১৯ সেপ্টেম্বর বাংলাদেশ সড়ক পরিবহন আইন পাস হয়। এরপর বিবাদী শাজাহান খানের নেতৃত্বে মালিক ঐক্য পরিষদ সড়ক পরিবহন আইন ২০১৮-এর সংশোধনসহ সাত দফা দাবিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেয়। তখন শাজাহান খানের প্ররোচনায় দেশের সব বাস টার্মিনালে ইলিয়াস কাঞ্চনকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়। গত বছরের ১৮ নভেম্বর থেকে বাংলাদেশ সড়ক পরিবহন আইন কার্যকর শুরু হয়। এর পরদিন শাজাহান খানের প্ররোচনায় বাস ও কাভার্ড ভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদ পরিবহন ধর্মঘটের ডাক দেয়। সেদিন শাজাহান খানের প্ররোচনায় তাঁর (ইলিয়াস কাঞ্চনের) কুশপুত্তলিকা ও গলায় জুতার মালা পরিয়ে নানাভাবে হেয়প্রতিপন্ন করা হয়।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর