ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬:৩২ অপরাহ্ন

রোহিঙ্গাদের কারণে স্থানীয়রা চরম স্বাস্থ্য ঝুঁকিতে: স্বাস্থ্যমন্ত্রী

কক্সবাজার সংবাদদাতা
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৩ জুলাই, ২০১৯
জাহিদ মালেক।

রোহিঙ্গাদের ব্যাপক উপস্থিতির কারণে কক্সবাজারের স্থানীয় মানুষ চরম স্বাস্থ্য ঝুঁকির মধ্যে পড়েছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। সোমবার (২৩ জুলাই) কক্সবাজারে এই আশঙ্কার কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী সোমবার কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবির পরিদর্শন করেন। আজ বিকেল সাড়ে ৪ টায় মন্ত্রী কক্সবাজার থেকে সড়কপথে কুতুপালং ১৭ নম্বর শিবিরে পৌঁছান এবং সেখানকার ওয়াচ টাওয়ারে উঠে রোহিঙ্গা শিবির পর্যবেক্ষণ করেন। এরপর তিনি ইউনিসেফের অর্থায়নে নির্মিত আরটিএম হাসপাতাল এবং এমএসএফ হাসপাতাল পরিদর্শন করেন। এ সময় তিনি হাসপাতালের চিকিৎসক ও দাতা সংস্থার কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

বৈঠক শেষে স্বাস্থ্যমন্ত্রী সাংবাদিকদের বলেন, মানবিক দিক বিবেচনা করেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১১ লাখ রোহিঙ্গাকে বাংলাদেশে আশ্রয় দিয়েছেন। কিন্তু বিপুল রোহিঙ্গার কারণে উখিয়া-টেকনাফের মানুষ চরম স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছে। রোহিঙ্গাদের পাশাপাশি স্থানীয়দেরও স্বাস্থ্য সেবা নিশ্চিত করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম প্রধান (পরিকল্পনা) মহিদ উদ্দিন ওসমানি, চট্টগ্রাম বিভাগীয় পরিচালক হাসান শাহরিয়া, কক্সবাজার জেলা সিভিল সার্জন আবদুল মতিন, কুতুপালং ক্যাম্প ইনচার্জ আবু সালেহ মুহাম্মদ ওবাইদুল্লাহ। সন্ধ্যায় মন্ত্রী শিবির ত্যাগ করেন।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর