ঢাকা শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৭:০৮ পূর্বাহ্ন

পুলিশ প্রধানের সাক্ষাৎ চায় বিএনপি

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১
প্রতীকী ছবি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজির আহমেদের সাক্ষাৎ চেয়ে চিঠি দিয়েছে বিএনপি। দলটি স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে নেওয়া কর্মসূচির সার্বিক নিরাপত্তা ও সহযোগিতার প্রয়োজনে আলোচনার জন্য এ চিঠি দেওয়া হয়েছে।

সোমবার (২২ ফেব্রুয়ারি) পুলিশ সদর দপ্তরের সাক্ষাতের অনুমতি চেয়ে দলটির ৪ সদস্যের প্রতিনিধিদলের তালিকা সম্বলিত চিঠি দেওয়া হয়।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান জানান, মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বেলা ১১টায় পুলিশ প্রধান ড. বেনজির আহমেদের সাক্ষাৎ চেয়ে চিঠি দেওয়া হয়েছে।

তিনি বলেন, ‘বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপির উদ্যোগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে নেওয়া কর্মসূচির সার্বিক নিরাপত্তা ও সহযোগিতার প্রয়োজনে আলোচনার জন্য আইজপির সঙ্গে দেখা করতে চায় বিএনপির প্রতিনিধিদল।’

শায়রুল বলেন, ‘মঙ্গলবার বেলা ১১টায় আইজিপির সঙ্গে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আব্দুস সালামসহ চার সদস্যের প্রতিনিধিদরের সাক্ষাতেরর জন্য সময় চেয়ে চিঠি দিয়েছেন চেয়ারপারসনের একান্ত সচিব এ বি এম আব্দুস সাত্তার।’

আইজিপির সাক্ষাৎ চাওয়া প্রতিনিধিদলে অন্য তিন সদস্য হলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিল সদস্য বিজন কান্তি সরকার, দলটির কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, কেন্দ্রীয় কমিটির মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক কর্নেল (অব.) জয়নুল আবেদীন।

শহীদ দিবসে বিএনপির কর্মসূচি
এক সংবাদ বিজ্ঞপ্তিতে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানিয়েছিলন, ২১ ফেব্রুয়ারি ভোর ৬টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন করা হবে।

এদিন সকাল ৬টায় কালো ব্যাজ ধারন করে বলাকা সিনেমা হলের সামনে দলীয় নেতা-কর্মীদের জমায়েত এবং আজিমপুর কবরস্থানে ভাষা শহীদদের কবর জিয়ারত করা হবে। পরে সেখান থেকে কেন্দ্রীয় শহীদ মিনার অভিমুখে যাত্রা ও শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন করা হবে।

প্রতি বছর শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে শহীদ মিনারে শ্রদ্ধা জানাতেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। কিন্তু ২০১৮ সালে দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে যাওয়ার পর থেকে বিএনপির জ্যেষ্ঠ নেতারা দিনটিতে শ্রদ্ধা জানিয়ে আসছেন। কিন্তু এবার খালেদা জিয়ার শর্ত সাপেক্ষে মুক্তি পেলেও রাজনৈতিক কর্মকাণ্ডে যুক্ত হওয়ার নিষেধাজ্ঞা রয়েছে।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর