ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১০:২১ পূর্বাহ্ন

আগুন নেভাতে কেনা হচ্ছে বিশেষ হেলিকপ্টার

ঈশ্বরদীনিউজ২৪.নেট, প্রতিবেদন
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০১৯

আগুন নেভাতে ও উদ্ধার কার্যক্রম পরিচালনা করতে ফায়ার সার্ভিসের জন্য বিশেষ ধরনের হেলিকপ্টার কেনা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বুধবার (৩ এপ্রিল) সচিবালয়ে বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে আইনশৃঙ্খলা সম্পর্কিত সভায় এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

আগুন নেভাতে ও উদ্ধার কার্যক্রম পরিচালনা করতে ফায়ার সার্ভিসের জন্য বিশেষ ধরনের হেলিকপ্টার কেনা হবে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রীর পরিকল্পনা অনুযায়ী, ফায়ার সার্ভিসের জন্য বিশেষ ধরনের হেলিকপ্টার ক্রয় করা হবে। এই হেলিকপ্টার দিয়ে উদ্ধার কার্যক্রম ও আগুন নিয়ন্ত্রণ দুটিই হবে। এ ছাড়া ফায়ার সার্ভিসের আরও আধুনিকায়নের কাজ অব্যাহত রয়েছে। তাদের এখন ঝুঁকি ভাতাও দেওয়া হচ্ছে।’

গত ২৮ মার্চ রাজধানীর বনানীর এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ২৬ জন নিহত হন।

মঙ্গল শোভাযাত্রায় মুখোশ নয় : গত বছরের মতো এবারও পয়লা বৈশাখে মঙ্গল শোভাযাত্রায় মুখোশ পরার ওপর বিধিনিষেধ থাকছে। বুধবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, আসন্ন পয়লা বৈশাখের মঙ্গল শোভাযাত্রায় মুখোশ পরা যাবে না, তবে মুখোশ হাতে রাখা যাবে। সারা দেশের নববর্ষের অনুষ্ঠান নিরাপদ ও আনন্দময় করতে এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

সচিবালয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে নিরাপত্তা বিষয়ে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ওই দিন ঢাকা বিশ্ববিদ্যালয় ও ধানমন্ডির রবীন্দ্রসরোবর এলাকায় নিরাপত্তা জোরদার করা হবে। নিরাপদে চলাচলের জন্য ঢাকায় বিশেষ ট্রাফিক প্ল্যান করা হবে। শোভাযাত্রা শুরু হওয়ার পর আর কেউ ঢুকতে পারবে না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পয়লা বৈশাখের অনুষ্ঠানে ভুভুজেলা বাজানো যাবে না। বিকেল ৫টার পর অনুষ্ঠান করা যাবে না এবং সন্ধ্যা ৬টার মধ্যে অনুষ্ঠানস্থল ত্যাগ করতে হবে।

পয়লা বৈশাখের আগের দিন বিশেষ স্টিকার ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় কেউ গাড়ি চালাতে পারবেন না বলেও জানান আসাদুজ্জামান খাঁন কামাল।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর