ঢাকা সোমবার, ০৩ অগাস্ট ২০২০, ০২:৫৯ অপরাহ্ন

রাজনীতি জনগণের জন্য: গালিবুর রহমান শরীফ

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: শুক্রবার, ৩১ জুলাই, ২০২০
ঈশ্বরদী প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে ঈদ পূর্ববর্তী শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে কথা বলছেন গালিবুর রহমান শরীফ।

প্রবীণ রাজনীতিবিদ সাবেক ভূমিমন্ত্রী প্রয়াত শামসুর রহমান শরীফ ডিলুর ছেলে ও ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সদস্য গালিবুর রহমান শরীফ বলেছেন, রাজনীতি জনগণের জন্য। ক্ষমতা আমাদের কাছে কোন ভোগের বস্তু নয়, এটা আমাদের দায়িত্ব। জাতির পিতা সে শিক্ষাই দিয়েছেন।

বুধবার (২৯ জুলাই) সন্ধ্যায় ঈশ্বরদী প্রেসক্লাবে সাংবাদিকের সাথে ঈদ পূর্ববর্তী শুভেচ্ছা বিনিময়ের সময় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমার প্রয়াত পিতা ঈশ্বরদী-আটঘরিয়ার মানুষের জন্য জীবনভর নিজেকে উৎসর্গ করেগেছেন। এখানে বংশবংশ পরমপরায় নারীপোতা তাই আমিও আমার অনাগত ভবিষ্যত এখানকার মানুষের সাথে কাটাতে চাই।

তিনি আরও বলেন, আমার বড়ভাই যখন রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়। আমার পিতার গাড়ী পোড়ানো থেকে শুরু করে নানাভাবে নির্যাতন করা হয় তখন আমাদের নিরাপত্তার কথা বিবেচনা করেই আমাদের ঈশ্বরদীর বাইরে পাঠিয়ে দেন।আমি ঢাকা ও লন্ডনে থেকে পড়াশোনা শেষ করেছি। কিন্তু আমার নাড়ীর টান সব সময়ই ছিল এখনো আছে, ভবিষ্যতেও থাকবে।

গালিবুর রহমান শরীফ বলেন, আমার পিতা কখনও প্রতিশোধ পরায়ন ছিলেন না। তিনি সকল মতের মানুষকে একতাবদ্ধ করে এলাকায় শান্তি প্রতিষ্ঠা ও উন্নয়নে অনন্য ভূমিকা পালন করেছেন। তিনি যেমন মানুষের প্রিয় নেতা ছিলেন, ঠিক আমিও তেমনই হতে চাই। আগামীর রাজনীতি হবে মেধা নির্ভর। জনগন নির্বাচন করবেন তাদের নেতা। তিনি সর্বপরি একজন ভালো স্বজন হিসেবে সবার সাথে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুল বাতেনের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন, সাবেক সাধারণ সম্পাদক আবুল হাশেম, এস এম ফজলুর রহমান, সিনিয়র সাংবাদিক মাহাবুবুল হক দুদু, সহসভাপতি কে এম আবুল বাশার, সহসাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য শফিউল আলম বিশ্বাস, সাপ্তাহিক ঈশ্বরদীর সম্পাদক ও সমকাল প্রতিনিধি সেলিম সরদার, ক্রীড়া সম্পাদক ও দাশুড়িয়া ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শহিদুল ইসলাম, সাহিত্য-সংস্কৃতি সম্পাদক আতাউর রহমান বাবলু, প্রথম সকালের সম্পাদক মহিদুল ইসলাম, সাবেক সাংগাঠনিক সম্পাদক ওহিদুজ্জামান টিপু ও নির্বাহী সদস্য আক্তারুজ্জামান মিরু।

এসময় আরও উপস্থিত ছিলেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি এস এম রাজা, সিনিয়র সাংবাদিক ও সমস্বর সম্পাদক এম এ কাদের, কোষাধ্যক্ষ মিশুক প্রধান, সাংগাঠনিক সম্পাদক আমিরুল ইসলাম রিংকু, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলমাস আলী, ক্রীড়া সম্পাদক আমিরুল ইসলাম, জনদৃষ্টির সম্পাদক জাহাঙ্গির হোসেন, প্রেসক্লাব সদস্য মাহফুজুর রহমান শিপন, সাইদুল ইসলাম লাল্টু, সাংবাদিক ওয়াহেদ আলী সিন্টু, ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোরের সম্পাদক আসাদুজ্জামান আসিফ, দৈনিক বাংলাদেশের খবরের গোপাল অধিকারী ও ফটো সাংবাদিক সাকিবুর রহমান সাকিব প্রমূখ।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২০
 
themebaishwardin3435666