ঢাকা সোমবার, ০৬ জুলাই ২০২০, ০২:৫৩ অপরাহ্ন

মানুষ বাঁচাতেই নিলামে তোলা হল ম্যারাডোনার জার্সি

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: বুধবার, ২৯ এপ্রিল, ২০২০
ফুটবলের রাজপুত্র ম্যারাডোনা। ফাইল ছবি

তিনি দিয়াগো ম্যারাডোনা, ফুটবলের রাজপুত্র। ফুটবল থেকে অবসর নিলেও তিনি এখনও বেশ আলোচিত ক্রীড়া জগতে। করোনার এই দুঃসময়ে ফের ম্যারাডোনা নামক মানুষটার খুলে ফেলা জার্সিই আবার কাজে লাগল। নিলামে উঠল মারাডোনার চিরচেনা ১০ নম্বর জার্সি। যা ৫৫ হাজার ইউরো, বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫০ লক্ষ টাকায় বিক্রি হয়েছে।

দীর্ঘদিন ইতালির নাপোলির হয়ে খেলেছেন ম্যারাডোনা সেই ইতালিই আজ মৃত্যুভূমি। জানা গিয়েছে, ম্যারাডোনার জার্সি বিক্রি করে পাওয়া এই অর্থ ইতালির নাপোলিতে করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের জন্য ব্যবহার করা হবে। ইতালির প্রাক্তন ফুটবলার সিরো ফেরেরা ম্যারাডোনার জার্সিটি নিলাম করেন। ৩৩ বছর ধরে তার কাছে ম্যারাডোনার জার্সিটি ছিল।

ম্যারাডোনার আর্জেন্টিনার বিরুদ্ধেই ইতালির হয়ে সিরোর অভিষেক হয়। ১৯৮৭ সালে একটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ থেকেই ম্যারাডোনার সঙ্গে তার গভীর বন্ধুত্ব। সেই ম্যাচেই সিরোকে নিজের সেই জার্সি খুলে উপহার দিয়েছিলেন ম্যারাডোনা। সেই বন্ধুত্ব আরও প্রগাঢ় হয় ম্যারাডোনা নাপোলিতে খেলতে গেলে। ১৯৮৭ এবং ১৯৯০, এই দু’‌বছর সিরি এ খেতাব জিতেছিল নাপোলি। যে সাফল্যের পেছনে ম্যারাডোনা এবং ডিফেন্ডার সিরোর বিরাট অবদান ছিল।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২০
 
themebaishwardin3435666