ঢাকা সোমবার, ০৬ জুলাই ২০২০, ০১:৪৮ অপরাহ্ন

ভারত শান্তিপ্রিয় দেশ, উসকানি দিলে যোগ্য জবাব দিবে : মোদি

আন্তর্জাতিক সংবাদ
  • প্রকাশিত: বুধবার, ১৭ জুন, ২০২০
ছবি : সংগৃহীত

নানা সমালোচনার পর অবশেষে মুখ খুললেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। লাদাখ পরিস্থিতি নিয়ে তিনি কেন কিছু বলছেন না এই নিয়ে সরব হয়েছিলেন বিরোধীরা। বুধবার করোনা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকের মাঝেই প্রধানমন্ত্রী বলেন, ভারত শান্তিপ্রিয় দেশ তবে কেউ উসকানি দিলে যোগ্য জবাব দিতে জানে।

তিনি চীনের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ভারতকে দুর্বল যেন মনে না করে চীন। চীনকে বার্তা মোদীর লাদাখের গালওয়ান ভ্যালিতে চীনা বাহিনীর আগ্রাসনে নিহত হয়েছে ভারতীয় জওয়ানরা। তার পাল্টা জবাব দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। তিনি বলেছেন ভারত শান্তিপ্রিয় দেশ। তবে কেউ উসকালে ভারত তার যোগ্য জবাব দিতে জানে। কাজেই চীন যেন মনে না করে ভারত চুপ করে বসে থাকবে। যথা সময়ে যথাযথ জবাব দেবে ভারত।

লাদাখে গালওয়ান উপত্যকায় ভারতীয় বাহিনী চীনা সেনার কড়া মোকাবিলা করেছে ব্লে মনে করেন মোদি। তিনি বলেন, তারা এমনি এমনি প্রাণ দেয়নি। চীনা সেনাকে মারতে মারতে মরেছে। তাদের প্রাণ দান বৃথা যাবে না বলে এদিন দেশবাসীকে বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী।

তবে এর আগেই কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং বলেছেন, ভারতীয় জওয়ানদের বলিদান মনে রাখবে দেশ। কোনওভাবে তা বৃথা যাবে না। মোদির দাবি লাদাখে চীনা সেনার সঙ্গে সংঘর্ষে ভারতের ২০ জন জওয়ান নিহত হয়েছে। তারপরেও কেন একটি কথাও প্রধানমন্ত্রী বলছেন না এই নিয়ে সকালেই টুইট করেছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি টুইটে লিখেছিলেন লাদাখে কী ঘটেছে তা জানার অধিকার রয়েছে দেশবাসীর। তারপরেই করোনা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক চলাকালীন এই বার্তা দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২০
 
themebaishwardin3435666