ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৯:১৭ পূর্বাহ্ন

বিল বোর্ড না করে, দিল বোর্ড তৈরি করুন: মেয়র আতিক

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। ছবি : সংগৃহীত

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম শহরে যত্রতত্র বিলবোর্ড স্থাপন প্রসঙ্গে বলেন, বিলবোর্ড তৈরি করে লাভ নাই, দিল বোর্ড তৈরি করুন। মানুষের মনে জায়গা করে নিন।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) বিকালে বিমানবন্দর স্টেশনে ‘ঢাকা বিমানবন্দর স্টেশনের ১ নম্বর প্লাটফর্মের মানোন্নয়ন ও এক্সেস কন্ট্রোল সিস্টেম এবং জয়দেবপুর ও নরসিংদী স্টেশনের এক্সেস কন্ট্রোল সিস্টেম নির্মাণ কাজের উদ্বোধন’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মেয়র আতিকুল ইসলাম অনুষ্ঠানের প্রধান অতিথি রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এর প্রশংসা করে বলেন, এয়ারপোর্ট রেলস্টেশনটি এখন অনেক সুন্দর হয়েছে। অথচ গত এক মাস আগে আসলে দেখতে পেতেন, এখানে খালি পোস্টার আর পোস্টার। এমন কোনো জায়গা নেই, যেখানে পোস্টার ছিলো না। আমি এজন্য একটু আগে স্টেশনের ভিতরে ঘুরে দেখেছি। এটি পাল্টে গিয়েছে। আপনি পাল্টে দিয়েছেন। আমরা পাল্টে দেই আর অনেকে পোস্টার লাগায়। পোস্টার লাগিয়ে সৌন্দর্য নষ্ট করে।

মেয়র আরো বলেন, এয়ারপোর্ট পুলিশ বক্সের উপরে আপনারা দেখেছেন গত ১৬ বছর ধরে একটি বিশাল বিলবোর্ড। এই বিলবোর্ডে এমন কোনো নেতাকর্মী নাই যাদের ছবি দেওয়া হয় নাই। কিন্তু প্রধানমন্ত্রী জানেন কোন নেতা মানুষের দিলের মধ্যে আছে। তাকেই নমিনেশন দেওয়া হয়।

আতিকুল ইসলাম বলেন, ঢাকা শহরে যত্রতত্র নির্মাণ সামগ্রী রেখে ফুটপাত-সড়ক নষ্ট করা হয়। আপনারা দেখেছেন অভিযান শুরু হয়েছে, অভিযান চলমান থাকবে। আগামী ১৪ তারিখ থেকে সাইনবোর্ডের বিরুদ্ধে অভিযান শুরু হবে। নিয়ম বহির্ভূতভাবে যারা সাইনবোর্ড লাগিয়েছেন, সকল সাইনবোর্ড উচ্ছেদ করা হবে। এই শহরকে ঠিক করতে হবে। আমাদের সকলকে মিলেই ঢাকা শহরকে ঠিক করতে হবে। নো ইস্ট নো ওয়েস্ট ঢাকা ইজ দ্যা বেস্ট।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এবং গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম বক্তব্য রাখেন।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২০
 
themebaishwardin3435666