ঢাকা বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১২:৩১ অপরাহ্ন

জয় বাংলা কনসার্ট শনিবার, মঞ্চ মাতাবে ১১ ব্যান্ড দল

ঈশ্বরদীনিউজ২৪.নেট, প্রতিবেদন
  • প্রকাশিত: শুক্রবার, ৬ মার্চ, ২০২০

আবার ফিরে এল ‘জয় বাংলা কনসার্ট’। আগামীকাল শনিবার রাজধানীর আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠেয় এই কনসার্টের গেট খুলবে সকাল সাড়ে ১০টায়। বেলা ১টা থেকে শুরু হওয়া এই কনসার্ট চলবে রাত ১১টা পর্যন্ত। আজ আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনে (সিআরআই) পাঠানো এক বিজ্ঞপ্তি এ তথ্য জানানা হয়েছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবর্ষকে ঘিরে চলা আয়োজন এবার ভিন্নমাত্রা যোগ করেছ জয় বাংলা কনসার্টে। সেন্টার অব রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) প্রতিষ্ঠান ইয়াং বাংলার তত্ত্বাবধায়নে ষষ্ঠবারের মতো হওয়া এই আয়োজনের শুরু হবে জাতীয় সংগীতের মাধ্যমে। বরাবরের মতোই তারপর থাকছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক উক্তি।

এবারের ষষ্ঠতম আয়োজনে স্বাধীন বাংলা বেতারে প্রচারিত স্বাধীনতার গান গেয়ে মঞ্চ মাতাবে দেশের জনপ্রিয় ব্যান্ড দলগুলো। সেই সঙ্গে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ এবং মুক্তিযুদ্ধভিত্তিক গ্রাফিক্যাল রিপ্রেজেন্টেশন থাকছে কনসার্টে। ৭ মার্চের এবারের আয়োজনে থাকছে আরও বেশ কিছু ভিন্নমাত্রা ও চমক। কনসার্টে দুপুরে অংশ নেবে দেশের জনপ্রিয় ব্যান্ড দল এফ মাইনর ব্যান্ড, মিনার রহমান, এভোয়েড রাফা, শূন্য, ভাইকিংস, লালন, আরবোভাইরাস। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বজ্রকণ্ঠে ঘোষণা ৭ মার্চের ভাষণ। সন্ধ্যার পর মঞ্চ মাতাতে থাকছে ক্রিপটিক ফেইট, নেমেসিস, ফুয়াদ অ্যান্ড ফ্রেন্ড এবং চিরকুট। এরই মাঝে বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে হলোগ্রাফিক প্রজেকশন।

রেসকোর্স ময়দানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ স্মরণ করে এবং সেই ভাষণের গুরুত্ব সম্পর্কে তরুণ প্রজন্মকে অবগত করার লক্ষ্যে পাঁচ বছর ধরে আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়ে আসছে জয় বাংলা কনসার্ট। গত আসরে এই কনসার্ট টেলিভিশন ও অনলাইনে উপভোগ করেছেন ১০ লাখের বেশি দর্শক। আর সরাসরি আর্মি স্টেডিয়ামে উপস্থিত থেকে কনসার্ট উপভোগ করেছেন ৬০ হাজার দর্শক।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
%d bloggers like this: