ঢাকা শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৮:৫৫ অপরাহ্ন

ভোর থেকে সারা দেশে মুঠোফোনে থ্রিজি-ফোরজি ইন্টারনেট সেবা বন্ধ

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১
প্রতীকী ছবি

দেশের বিভিন্ন জেলা থেকে মুঠোফোনে দ্রুতগতির ইন্টারনেট সেবা না পাওয়ার খবর আসছে। অপারেটর সূত্রে জানা গেছে, আজ শুক্রবার ভোর পাঁচটা থেকে মুঠোফোনে দ্রুতগতির থ্রিজি ও ফোরজি ইন্টারনেট বন্ধ রয়েছে।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ‘কারিগরি ত্রুটির কারণে এটা হয়ে থাকতে পারে। হয়তো কোনো অনিবার্য পরিস্থিতি তৈরি হয়েছিল যেটা এড়ানো যায়নি। তবে আমার মনে হয়, সমস্যাটি বেশিক্ষণ থাকবে না। সমাধানের উদ্যোগ নেওয়া হয়েছে।’

এ বিষয়ে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) বক্তব্য প্রাথমিকভাবে পাওয়া যায়নি।

গ্রামীণ ফোনের হেড অফ এক্সটার্নাল কমিউনিকেশন মুহাম্মদ হাসান জানান, ‘অনিবার্য কারণবশত আমাদের ফোরজি ও থ্রিজি সেবা সাময়িকভাবে বন্ধ রয়েছে। সেবা ফিরিয়ে আনতে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কাজ করছি।’ তিনি সাময়িক এই অসুবিধার জন্য গ্রামীণফোনের পক্ষ থেকে দুঃখপ্রকাশ করেন।

আজ সকালে খুলনা থেকে একজন গণমাধ্যমকর্মী ফোনে জানান তিনি মুঠোফোনে ইন্টারনেট সংযোগ পাচ্ছেন না। ইন্টারনেট বন্ধ রয়েছে কি না জানতে চান তিনি।
রাজধানীর বাড্ডার বাসিন্দা মো. আলআমিন সজীব জানান, তিনি সকাল থেকেই মুঠোফোনে ডাটার মাধ্যমে ইন্টারনেট পাচ্ছেন না। তবে বাসায় ওয়াইফাই ব্যবহার করে ইন্টারনেট পাচ্ছেন।

মিরপুরের বাসিন্দা মাহবুব আলম বলেন, সকালে বাসায় তিনি ওয়াইফাই ব্যবহার করে ইন্টারনেট পেয়েছেন। বাসা থেকে বের হওয়ার পরে মুঠোফোনে ডাটায় আর ইন্টারনেট পাননি।

মোহাম্মদপুরের বাসিন্দা মো. জাওয়াদ হোসেন বলেন, তিনিও সকাল থেকে মুঠোফোনে ইন্টারনেট পাচ্ছেন না।

গত বুধবার নিপ্রথমে কুমিল্লায় দ্রুতগতির মোবাইল ইন্টারনেট বন্ধ করা হয়। এরপর আরও পাঁচটি জেলায় ধাপে ধাপে ইন্টারনেট বন্ধ করা হয়।

দ্রুতগতির ইন্টারনেট সেবা বন্ধ করা জেলাগুলো হলো, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, রাজশাহী ও চাঁদপুর। গ্রাহকদের সঙ্গে কথা বলে জানা যায়, তাঁরা মুঠোফোনে থ্রিজি ও ফোরজি ইন্টারনেট ব্যবহার করতে পারছেন না।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666