ঢাকা শনিবার, ০৮ মে ২০২১, ১১:১৭ পূর্বাহ্ন

ধর্ষণকারীকে গ্রেপ্তারে ৪৮ ঘণ্টার আলটিমেটাম, কুর্মিটোলায় অবরোধ প্রত্যাহার

বাংলাদেশ সংবাদ
  • প্রকাশিত: মঙ্গলবার, ৭ জানুয়ারী, ২০২০
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের ঘটনায় অপরাধীদের বিচার ও শাস্তির দাবিতে কুর্মিটোলায় সড়ক আটকে বিক্ষোভ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ছবি: সাজিদ হোসেন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের ঘটনায় অপরাধীকে গ্রেপ্তারের জন্য ৪৮ ঘণ্টার সময়সীমা বেঁধে দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সোমবার (৬ জানুয়ারি) বিকেল পৌনে চারটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকটি বাসে করে শিক্ষার্থীরা রাজধানীর কুর্মিটোলায় ঘটনাস্থলে যান। তাঁরা ব্যানার নিয়ে মানববন্ধন করেন এবং সড়ক অবরোধ করে অবস্থান নেন। আধা ঘণ্টা পর তাঁর অবরোধ তুলে নেন।

ঘটনাস্থলে শিক্ষার্থীরা জড়ো হয়ে সড়কে শুয়ে পড়েন। ধর্ষণের ঘটনায় প্রতিবাদ এবং ধর্ষককে গ্রেপ্তার ও বিচারের দাবি জানান তাঁরা। এ সময় শিক্ষার্থীরা ‘ধর্ষকের কালো হাত, ভেঙে দাও গুঁড়িয়ে দাও’, ‘ধর্ষকের ফাঁসি চাই’, ‘আমার বোন ধর্ষিত কেন, ফাঁসি ফাঁসি ফাঁসি চাই’—এমন স্লোগান দেন। পরে তাঁরা অপরাধীকে গ্রেপ্তারে প্রশাসনকে ৪৮ ঘণ্টার সময়সীমা বেঁধে দেন। এর মধ্যে না হলে তাঁরা আবারও ঘটনাস্থলসহ বিভিন্ন জায়গায় সড়ক অবরোধ করবেন বলে জানান।

বিমানবন্দর সড়কে আধা ঘণ্টার এ অবরোধের কারণে সড়কের দুই পাশে শত শত যানবাহন আটকা পড়ে।

ক্যাম্পাস থেকে বান্ধবীর বাসায় যাওয়ার পথে ওই ছাত্রী ধর্ষণের শিকার হন। এই ঘটনায় ক্যান্টনমেন্ট থানায় মামলা হয়েছে।

রোববার (৫ জানুয়ারি) গভীর রাতে ওই ছাত্রীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। তাঁকে হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করা হয়েছে। ওই ছাত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি হলের আবাসিক শিক্ষার্থী।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর