ঢাকা শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৬:৩১ পূর্বাহ্ন

পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে আবারও ফেরির ধাক্কা

মদারীপুর ও মুন্সিগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশিত: শুক্রবার, ১৩ আগস্ট, ২০২১
আজ শুক্রবার সকাল পৌনে সাতটার দিকে পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে কাকলি নামের একটি ফেরি ধাক্কা দেয়। ছবি: সংগৃহীত

বাংলাবাজার ঘাটের ট্রাফিক পুলিশের পরিদর্শক সকাল সাড়ে ১০টায়  বলেন, কাকলি নামে ছোট ফেরিটি সকাল পোনে ছয়টার দিকে বাংলাবাজার ঘাট থেকে শিমুলিয়ার উদ্দেশে ছেড়ে যায়। যাওয়ার পথে ফেরিটি সেতুর পিলারে ধাক্কা দেয়। ওই ফেরি আর এই বাংলাবাজারে ফিরে আসেনি।

বাংলাবাজার ঘাটের ট্রাফিক পুলিশের পরিদর্শক আরও বলেন, পদ্মায় তীব্র স্রোতের কারণে এই সমস্যা বারবার হচ্ছে। এক দিনের ব্যবধানে পদ্মায় পাঁচ থেকে ছয় ফুট পানি বেড়েছে। তাই স্রোত আগের তুলনায় আরও বেড়েছে। এ অবস্থায় ছোট–বড় সব ফেরি চালানো ভয়াবহ ঝুঁকির কারণ হয়ে দাঁড়িয়েছে।

পদ্মা সেতুর পিলারে আবার ফেরির ধাক্কা লাগার পর থেকে শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে ফেরি চলাচল আড়াই ঘণ্টার জন্য বন্ধ রাখে ঘাট কর্তৃপক্ষ। এর ফলে চরম দুর্ভোগের শিকার হন উভয় পাড়ের অপেক্ষায় থাকা যানবাহনের চালক ও যাত্রীরা।

বিএআইডব্লিউটিসি সূত্র জানায়, ২০ জুলাই প্রথম পদ্মা সেতুর ১৬ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা লেগে রো রো ফেরি শাহ মখদুমের তলা ছিদ্র হয়ে যায়। ২৩ জুলাই মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে ছেড়ে আসা রো রো ফেরি শাহজালাল ১৭ নম্বর পিলারে ধাক্কা দিলে তা ক্ষতিগ্রস্ত হয়। এরপর গত সোমবার সন্ধ্যায় রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর ১০ নম্বর পিলারে সজোর ধাক্কা খায়। এসব ঘটনায় সেতুর পিলারের পানির লাগোয়া অংশে (পাইল ক্যাপ) পলেস্তারা উঠে গর্তের সৃষ্টি করেছে।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666