ঢাকা বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৯:১২ পূর্বাহ্ন

করোনাভাইরাস: দায়িত্বরত পুলিশেরা কতখানি নিরাপদ!

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: শনিবার, ২৮ মার্চ, ২০২০
সরকারি নির্দেশনা বাস্তবায়নে অন্যতম ভূমিকা পালন করছে বাংলাদেশ পুলিশ।

বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়েপড়া করোনাভাইরাস সৃষ্ট রোগ কোভিড-১৯ মোকাবেলায় বিভিন্ন পদক্ষেপ নিয়েছে বাংলাদেশ সরকার। এসব সরকারি নির্দেশনা বাস্তবায়নে অন্যতম ভূমিকা পালন করছে বাংলাদেশ পুলিশ।

শনিবার (২৮ মার্চ) পর্যন্ত সারাবিশ্বে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৭ হাজারেরও বেশি মানুষ। বাংলাদেশেও এপর্যন্ত পাঁচজন মারা গেছেন ও মোট ৪৮জন আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটউটের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

এই পরিস্থিতিতে সরকারি ও বেসরকারি নির্দেশনা বাস্তবায়নে সাধারণ জনগণ প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন ও হোম কোয়ারেন্টাইন ও আইসোলেশন মেনে  চলছে কিনা, সে বিষয়ে চিকিৎসকদের পরই ভূমিকা রাখছেন আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যরা। তবে দেশের স্বার্থে নিয়োজিত এই বাহিনী নিজেরা কতটুকু নিরাপদ, তা নিয়ে জন্ম হচ্ছে একের পর এক প্রশ্ন।

 সরেজমিনে ঘুরে দায়িত্বরত বেশিরভা্গ পুলিশ সদস্যদেরই কোনও পিপিই বা পারসোনাল প্রটেকশন ইকুইপমেন্ট ব্যবহার করতে দেখা যায়নি। এছাড়া বেশিরভাগ পুলিশ সদস্যদেরই ভাইরাস সংক্রমণ ঠেকাতে হাত-পা ধুতে ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে দেখা গেলেও এখনও পর্যন্ত কোনও পুলিশ সদস্যে শরীরে করোনাভাইরাস রয়েছে কি-না তা পরীক্ষা করা হয়নি।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
%d bloggers like this: