ঢাকা বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০১:১৬ পূর্বাহ্ন

হোম কোয়ারেন্টাইনে ২৩১৪ জন: আইইডিসিআর

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: সোমবার, ১৬ মার্চ, ২০২০
ফাইল ছবি

বিশ্ব মহামারি আকার ধারণ করা করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে দেশে এখন পর্যন্ত দুই হাজার ৩১৪ জন হোম কোয়ারেন্টাইনে আছেন বলে জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা। এখন পর্যন্ত ১০ জন আইসোলেসনে আছেন বলেও জানান তিনি।

রবিবার দুপুরে নিয়মিত সংবাদ সংবাদ সম্মেলনে আইইডিসিআর পরিচালক এসব তথ্য জানান।

আইইডিসিআর পরিচালক জানান, বিদেশ থেকে ফেরত আসা অনেকেই হোম কোয়ারেন্টাইন ঠিকভাবে মানছেন না। সে কারণে যারাই আসছেন, তাদের হজক্যাম্পের কোয়ারেন্টনাইনে পাঠানো হচ্ছে।

ডা. ফ্লোরা বলেন, শরীরের করোনার উপস্থিতি নেই, এটি পুরোপুরি নিশ্চিত হওয়ার পরই বিদেশ-ফেরতদের বাড়িতে পাঠানো হচ্ছে।

আইইডিসিআর পরিচালক বলেন, আক্রান্ত দেশ থেকে যারা এসেছেন হোম কোরারেন্টাইন কঠোরভাবে পালন করবেন। এ ব্যাপারে গাফিলতি করার কোনো সুযোগ নেই।

তিনি পরিবারের সদস্যদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, সম্ভব হলে আলাদা কক্ষে হোম কোয়ারেন্টাইনের ব্যবস্থা করবেন। আর তা সম্ভব না হলে অন্তত নিরাপদ দূরত্ব বজায় রাখবেন। এছাড়া কারও হোম কোয়ারেন্টাইনের ব্যবস্থা না থাকলে যোগাযোগ করলে আইইডিসিআর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের ব্যবস্থা করবে বলে জানান পরিচালক।

ডা. ফ্লোরা জানান, প্রতিবেশীদের কাছ থেকে তারা অনেক সহযোগিতা পাচ্ছেন। কেউ হোম কোয়ান্টাইন না মানলে প্রতিবেশীরা তা জানিয়ে দিচ্ছেন। এছাড়া গণমাধ্যমও তাদের সহযোগিতা করছে। এ ব্যাপারে তিনি নির্বাচিত জনপ্রতিনিধিদের বিশেষ সহযোগিতা কামনা করেন।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
%d bloggers like this: