ঢাকা বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৭:৩২ পূর্বাহ্ন

কোভোড-১৯: হটলাইন নম্বর ৪ থেকে বাড়িয়ে ১৩টি

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: সোমবার, ৯ মার্চ, ২০২০
করোনা ভাইরাসের প্রতিকি ছবি।

বাংলাদেশে নভেল করোনাভাইরাসে আক্রান্ত রোগী ধরা পড়ার পর মানুষের ফোন কলের সংখ্যা বেড়ে যাওয়ায় হটলাইনে নম্বরও চারটি থেকে বাড়িয়ে ১৩টি করেছে সরকার।এখন নভেল করোনাভাইরাস সংক্রান্ত যেকোনো তথ্য পেতে স্বাস্থ্য অধিদপ্তরের এই ১৩টি নম্বর সবসময় খোলা পাওয়া যাবে।

হটলাইন নম্বরগুলো হচ্ছে- ১৬২৬৩, ০১৪০১১৮৪৫৫১, ০১৪০১১৮৪৫৫৪, ০১৪০১১৮৪৫৫৫, ০১৪০১১৮৪৫৫৬, ০১৪০১১৮৪৫৫৯,  ০১৪০১১৮৪৫৬০, ০১৪০১১৮৪৫৬৩, ০১৪০১১৮৪৫৬৮, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৩৭০০০০১১, ০১৯৩৭১১০০১১।

স্বাস্থ্য অধিদপ্তরের হটলাইনের নম্বরটিও (১৬২৬৩) এখন নভেল করোনাভাইরাস সংক্রান্ত তথ্য জানাতে ব্যবহৃত হবে। বাকি ১২টি নম্বর আইইডিসিআর’র।

করোনাভাইরাস নিয়ে সোমবার নিয়মিত সংবাদ সম্মেলনে আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, সেবার পরিধি বাড়াতে হটলাইনে নম্বর যোগ করা হয়েছে।

তিনি বলেন, “অনেকে ফোন করে আমাদের পাচ্ছেন না, ফোন এঙ্গেজড থাকছে বলে জানিয়েছেন। এজন্য হটলাইনে নতুন নম্বর যোগ করা হয়েছে। সার্ভিস সংক্রান্ত তথ্য পাবেন। কারও নমুনা সংগ্রহের যদি প্রয়োজন মনে হয়, তারাও (স্বাস্থ্য অধিদপ্তরের হটলাইন) আমাদের জানাবেন নমুনা সংগ্রহ করতে হবে কিনা।”

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার সন্দেহ, লক্ষণ বা উপসর্গ দেখা দিলে সরাসরি জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) না যাওয়ার পরামর্শ দিয়েছে সরকার। বরং বাড়িতে থেকে হটলাইন নম্বরে ফোন করলে তারাই বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করবে বলে জানানো হয়েছে।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
%d bloggers like this: