ঢাকা মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ১১:৩৭ অপরাহ্ন

জয় বাংলা কনসার্টে তারুণ্যের ঢল

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: রবিবার, ৮ মার্চ, ২০২০
আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত জয় বাংলা কনসার্টে ছিল তরুণ-তরুণীদের ঢল।

ষষ্ঠবারের মতো এবারও আয়োজন করা হয় জয় বাংলা কনসার্টের। ঢাকার আর্মি স্টেডিয়ামে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) প্রতিষ্ঠান ইয়ং বাংলার তত্ত্বাবধানে আয়োজিত এই কনসার্টে নেচে গেয়ে মেতে ওঠেন হাজার হাজার দর্শক শ্রোতা। পরিবারের সদস্যদের সাথে নিয়ে সন্ধ্যায় কনসার্ট উপভোগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের দিনটি উপলক্ষে স্বাধীনতার চেতনা নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতে ঢাকার আর্মি স্টেডিয়ামে এমন আনন্দ উচ্ছাসের কনসার্টের আয়োজক ইয়ং বাংলা।

শনিবার বেলা সোয়া ৩টায় শুরু হয়ে কনসার্ট চলে বিকেল থেকে সন্ধ্যা, এরপর রাত পর্যন্ত। ব্যান্ড শিল্পীদের পরিবেশনায় নেচে গেয়ে দর্শক- শ্রোতারা উপভোগ করেন পুরোটা সময়।

জয় বাংলা কনসার্ট উপভোগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানা, বঙ্গবন্ধু নাতনি প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ হোসেন এ বঙ্গবন্ধুর নাতি শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ববি। ছবি : ফোকাস বাংলা

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আর্মি স্টেডিয়ামে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ষষ্ঠ বারের মতো এই কনসার্টের আয়োজন করা হলেও মুজিববর্ষের এবারের আয়োজন প্রথম বারের মতো আসেন তিনি। এ সময় তাঁর সঙ্গে ছিলেন ছোটবোন শেখ রেহানাসহ পরিবারের অন্যান্য সদস্যরা।

কনসার্টে ব্যান্ড সঙ্গীতের পরিবেশনা হলেও গানের মাধ্যমে দেশাত্ববোধের কমতি ছিল না।

সন্ধ্যায় প্রদর্শন করা হয় বঙ্গবন্ধুর সাতই মার্চের ভাষণের হলোগ্রাফিক প্রজেকশন। ঐতিহাসিক সে ভাষণের ২৩টি বাক্য বাছাই করে নির্মিত হয়েছে এই প্রজেকশন।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
%d bloggers like this: