ঢাকা বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১০:৫১ পূর্বাহ্ন

চুড়িহাট্টায় আগুন: তিন মরদেহ শনাক্ত হয়নি, ৬৭ জনের ময়নাতদন্তের চূড়ান্ত প্রতিবেদন প্রস্তুত

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২০
চকবাজারে আগুনে হতাহত লোকজনের শোকাহত স্বজনদের কান্না। চুড়িহাট্টা, চকবাজার, ঢাকা, ২৩ ফেব্রুয়ারি।

চকবাজারের চুড়িহাট্টা ট্র্যাজেডির ৬৭ জন মৃত্যুর ময়নাতদন্তের চূড়ান্ত প্রতিবেদন প্রস্তুত করা হয়েছে। যেকোনো সময় তা পুলিশের কাছে হস্তান্তর করা হবে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক সোহেল মাহমুদ এ তথ্য জানিয়েছেন।

বুধবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে সোহেল মাহমুদ তাঁর কক্ষে সাংবাদিকদের এসব কথা বলেন। তিনি বলেন, ৬৭ জনের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। এর মধ্যে প্রথম পর্যায়ে বিভিন্নভাবে ৪৫ জনকে শনাক্ত করা হয়। বাকি ২২ জনের ডিএনএ প্রোফাইলিং করা হয়। এর মাধ্যমে ১৯ জনকে শনাক্ত করা হয়। বাকি তিনজনকে এখনো শনাক্ত করা সম্ভব হয়নি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে সোহেল মাহমুদ বলেন, যাঁরা এখনো তাঁদের স্বজনকে পাননি, তাঁরা ডিএনএ নমুনা দিয়ে যাননি। তাঁরা নমুনা দিয়ে গেলে ডিএনএ প্রোফাইলিংয়ের মাধ্যমে শনাক্ত হলে এদের শনাক্ত করা হবে।

এত বড় একটি ভয়াবহ ঘটনার প্রতিবেদন এত দেরিতে দেওয়া হচ্ছে কেন, এমন এক প্রশ্নের জবাবে সোহেল মাহমুদ বলেন, ‘আমরা টিমওয়াইজ কাজ করে ময়নাতদন্ত সম্পন্ন করি। এর মধ্যে ডিএনএর স্যাম্পল সংগ্রহ করে এগুলো সিআইডিতে পাঠানো হয়, ওই সব রিপোর্ট আসতে দেরি হওয়ায় এবং ময়নাতদন্তকারী টিমের কারও কারও বদলি হওয়ার কারণে রিপোর্ট প্রস্তুত হতে দেরি হয়েছে। গত সপ্তাহে তাঁরা ডিএনএ রিপোর্ট পেয়েছেন, তাই ময়নাতদন্তের প্রতিবেদন প্রস্তুত হতে কিছুটা সময় লেগেছে।’

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
%d bloggers like this: