ঢাকা শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০১:৫৮ পূর্বাহ্ন

ফিটনেসবিহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ

ঈশ্বরদীনিউজ২৪.নেট, প্রতিবেদন
  • প্রকাশিত: রবিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২০
সুপ্রিম কোর্ট (ছবি : সংগৃহীত)

সারাদেশে ফিটনেসবিহীন, নিবন্ধনহীন, চলাচলের অযোগ্য গাড়ির বিরুদ্ধে অভিযান চালানো এবং তা বন্ধে পদক্ষেপ নিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এ জন্য সব জেলায় একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিআরটিএ ও পুলিশের সমন্বয়ে ট্রাস্কফোর্স গঠন করতে বলা হয়েছে।

জনপ্রশাসন সচিব, স্বরাষ্ট্র সচিব ও সড়ক পরিবহন সচিবকে আদালতের এ নির্দেশ বাস্তবায়ন করতে হবে। এছাড়া টাস্কফোর্সের জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিতে ডিসিদের প্রতি নির্দেশ দেয়া হয়েছে।

আদালতে বিআরটিএর পক্ষে ছিলেন ব্যারিস্টার মইন ফিরোজী ও অ্যাডভোকেট রাফিউল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

একেএম আমিন উদ্দিন বলেন, বিআরটিএ আদালতকে জানায় তারা জনবল সংকটের কারণে ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে অভিযান পরিচালনা করতে পারছেন না। তারা টাস্কফোর্স গঠনের আবেদন করেন। এ জন্য হাইকোর্ট টাস্কফোর্স গঠনের নির্দেশ দেন।

এই টাস্কফোর্স সব গাড়ির কাগজপত্র যাচাই করতে পারবেন এছাড়া ফিটনেসবিহীন, রেজিস্ট্রেশনবিহীন গাড়ী আটক, চালককে গ্রেফতার, জরিমানা ও গাড়ি ডাম্পিং করতে পারবেন।

এ আদেশের অগ্রগতির প্রতিবেদন আগামী তিন মাস পর হাইকোর্টকে জানাতে বলেছেন। আগামী ১ জুন এই রুলের পরবর্তী শুনানি ধার্য করা হয়েছে।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
%d bloggers like this: