ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০২:০৫ অপরাহ্ন

প্রকৃতিতে ফাল্গুনি আমেজ, বাড়বে তাপমাত্রা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: রবিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২০
শীতের দাপট কমতে শুরু করেছে। দেশের বিভিন্ন স্থানে বয়ে চলা শৈত্যপ্রবাহ অনেকটাই কমতে শুরু করেছে। তাপমাত্রা বাড়ছে। এসেছে ফাল্গুনি আমেজ।

শীতের দাপট কমতে শুরু করেছে। দেশের বিভিন্ন স্থানে বয়ে চলা শৈত্যপ্রবাহ অনেকটাই কমতে শুরু করেছে। তাপমাত্রা বাড়ছে। এসেছে ফাল্গুনি আমেজ। শনিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এমনটি জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। রোববার ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়েছে।

আবহাওয়ার সার সংক্ষেপে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

শনিবার সন্ধ্যায় ঢাকায় বাতাসের গতি ও দিক ছিল ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে উত্তর-পশ্চিম ও উত্তর দিকে। বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৫৬ শতাংশ। আজ রোববার ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৬টা ৩১ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ৫৪ মিনিটে। বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ায় উল্লেখযোগ্য পরিবর্তন নেই।

গতকাল শনিবার দেশের কোথাও বৃষ্টিপাত হয়নি। এদিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল পটুয়াখালিতে ৩১ দশমিক ০ এবং সর্বনিম্ন ছিল কুড়িগ্রামের রাজারহাটে ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় ছিল ২৮ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
%d bloggers like this: