ঢাকা শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০২:১০ অপরাহ্ন

শহীদ মিনার থেকে এইচ টি ইমামের শেষ বিদায়

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১
শ্রদ্ধা জানানোর জন্য শহীদ মিনারে নেওয়া হয় এইচ টি ইমামের মরদেহ

রাষ্ট্রের গুরুত্বপূর্ণ নানা কাজের সঙ্গে জড়িত ছিলেন। ছিলেন আওয়ামী লীগের মতো বড় একটি রাজনৈতিক দলের শীর্ষ পর্যায়ে। সে সুবাদে বহুবার শহীদ মিনারে এসেছিলেন এইচ টি ইমাম, যিনি প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা হিসেবে কাজ করেছিলেন। তবে এবারে শহীদ মিনারে তার আসাটি ছিল অন্যরকম।

এইচ টি ইমাম এবারে শহীদ মিনারে এসেছেন নিথর দেহে। সেখানে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষে তার মরদেহে শ্রদ্ধা নিবেদন করা হয়। শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের নেতারাও।

শ্রদ্ধা নিবেদন শেষে বিকেল সোয়া ৩টার দিকে একটি অ্যাম্বুলেন্সে করে তার মরদেহ নিয়ে যাওয়া হয়। গুলশানে আজাদ মসজিদে বাদ আসর তার দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। পরে বনানী কবরস্থানে দাফন করা হবে এইচটি ইমামকে।
কেন্দ্রীয় শহীদ মিনারে সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যবস্থাপনায় এইচ টি ইমামের মরদেহে নাগরিক শ্রদ্ধাঞ্জলি চলে। তার আগে দুপুর ১২টায় সিরাজগঞ্জের উল্লাপাড়া আকবর আলী সরকারি কলেজ মাঠে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে জানাজা নামাজ শেষে হেলিকপ্টারে ঢাকায় আনা হয় মরদেহ।

এইচ টি ইমাম আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ছিলেন। ২০০৯ সাল থেকে প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছিলেন তিনি। ২০০৯ সালে জনপ্রশাসন বিষয়ক উপদেষ্টা এবং ২০১৪ সাল থেকে আমৃত্যু প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ছিলেন তিনি। আওয়ামী লীগের নির্বাচনী পরিচালনা কমিটির দুইবার কোচেয়ারম্যান এবং প্রচার ও প্রকাশনা উপকমিটির চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

এইচ টি ইমাম দীর্ঘদিন যাবৎ কিডনি জটিলতায় ভুগছিলেন। দুই সপ্তাহ আগে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে। বুধবার দিবাগত রাত সোয়া ১টায় চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন এইচ টি ইমাম।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর