ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৪:৪৫ অপরাহ্ন

গ্রামীণফোনের কাছে টাকা আদায়ে হাইকোর্টের নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯
ছবি : সংগৃহীত

গ্রামীণফোনের কাছে বিটিআরসির অডিট আপত্তির দাবি আদায়ে দুই মাসের নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট। গ্রামীণফোনের কাছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) পাওনা ১২ হাজার ৫৭৯ কোটি ৯৫ লাখ টাকা আদায়ে দুই মাসের নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট।

নিম্ন আদালতের আদেশের বিরুদ্ধে গ্রামীণের করা এক আপিল শুনানির জন্য গ্রহণ করে আজ বৃহস্পতিবার বিচারপতি এ কে এম আবদুল হাকিম ও ফাতেমা নজীবের সমন্বয়ে গঠিত বেঞ্চ অন্তর্বর্তীকালীন এই আদেশ দেন। বকেয়া দাবি নিয়ে গ্রামীনফোনকে হয়রানি না করার জন্য গ্রামীণফোনের আবেদন নিম্ন আদালতে নাকচ হওয়ার পর হাইকোর্ট থেকে এই আদেশ এল।

একই সঙ্গে আদালত আগামী ৫ নভেম্বর গ্রামীণফোনের আপিল শুনানির জন্য দিন ধার্য করেছেন।

গ্রামীণফোনের আইনজীবী ড. শরীফ ভূঁইয়া বলেন, এ বছর ২ এপ্রিল ২৭টি ক্ষেত্র থেকে গ্রামীণফোনের কাছে অযৌক্তিকভাবে ১২ হাজার কোটি টাকা পাওনা হিসেবে দাবি করে বিটিআরসি।

তিনি আরও বলেন, এ ব্যাপারে মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত গ্রামীণফোনের কাছে টাকা আদায় ও হয়রানি না করার নির্দেশনা চেয়ে ঢাকায় একটি আদালতে আবেদন করে অপারেটর কর্তৃপক্ষ। ২৮ আগস্ট ওই আবেদন আদালত থেকে নাকচ হয়ে যাওয়ায় এর বৈধতা নিয়ে হাইকোর্টে আবেদন করা হয়। আবেদন গ্রহণ করে পাওনা আদায়ে দুই মাসের নিষেধাজ্ঞা দেন হাইকোর্ট।

বিটিআরসির দাবি অযৌক্তিক উল্লেখ করে তিনি বলেন, এ ব্যাপারে হাইকোর্টসহ বিভিন্ন আদালতে মামলা বিচারাধীন।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর