ঢাকা সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৪:৫৭ অপরাহ্ন

পাবনায় কলেজছাত্র হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

ঈশ্বরদীনিউজ২৪.নেট, প্রতিবেদন
  • প্রকাশিত: বুধবার, ৩ এপ্রিল, ২০১৯

দীর্ঘ ১৫ বছর পর কলেজছাত্র মাজহারুল ইসলাম অপু হত্যার মামলায় চার জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মামলায় আরও দুই আসামিকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে।

বুধবার (৩ এপ্রিল) বিকেলে পাবনার স্পেশাল জজ আদালতের বিচারক শেখ নাসিরুল হক এ দণ্ডাদেশ দেন। নিহত অপু পাবনা সরকারি শহীদ বুলবুল কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী ছিলেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট খন্দকার আব্দুর রকিব বিষয়টি নিশ্চিত করেন।

মামলার বরাত দিয়ে তিনি জানান, ২০০৪ সালে ১৮ ডিসেম্বর রাতে পাবনা সদর উপজেলার গয়েশপুর ইউনিয়নের কাকরকাটা গ্রামের নিজ বাড়িতে কলেজছাত্র অপুকে কুপিয়ে হত্যা করে আসামিরা। এ ব্যাপারে নিহতের বাবা আবু বক্কার বাদী হয়ে হয়ে পরদিন সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ এক বছর পর ১১ জনকে আসামি করে অভিযোগপত্র (চার্জশিট) জমা দেয়।

দীর্ঘ শুনানি শেষে ১৫ বছর পর এ মামলায় ছয় জনকে সাজা দেন আদালত। বাকি পাঁচ আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেন।

তবে দণ্ডপ্রাপ্তদের স্বজনরা মামলার রায়ে অসন্তোষ প্রকাশ করে বলেন, তারা ন্যায় বিচার পাননি। ন্যায় বিচারের জন্য উচ্চ আদালতে যাবেন। বাদী পক্ষ এ রায়ে সন্তোষ প্রকাশ করেছেন বলেও জানান রাষ্ট্রপক্ষের এ আইনজীবী।

আসামি পক্ষের মামলা পরিচালনা করে অ্যাডভোকেট সনৎ কুমার সরকার ও অ্যাডভোকেটে শামসুল হুদা।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
%d bloggers like this: