ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৪:৪১ অপরাহ্ন

নকল ঘি কারখানার সন্ধান : ১৮০০ কেজি ভেজাল ঘি জব্দ

পাবনা প্রতিনিধি
  • প্রকাশিত: সোমবার, ২৭ মে, ২০১৯
ভেজাল ঘি ধ্বংস করে দেয়া হয়। 
পাবনার সুজানগরের পল্লীতে ভ্রাম্যমান আদালতের একটি দল অভিযান চালিয়ে ভেজাল ঘি তৈরীর কারখানার সন্ধান পেয়েছে।
কারখানা থেকে ১৮০০ মণ ঘি ও তৈরীর নানা উপকরণ জব্দ করেছে । রোববার (২৬ মে) দুপুরে উপজেলার চরগোবিন্দপুর গ্রামের সুনিল কুন্ডুর বাড়িতে ভেজাল ঘি কারখানায় এই অভিযান পরিচালনা করা হয়।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট খন্দকার মাহমুদুল হাসান জানান, জেলার সাঁথিয়া উপজেলার মিলন ঘোষের সাথে যোগসাজসে চরগোবিন্দপুর গ্রামের সুনিল কুন্ডু তার বাড়িতে মাস তিনেক আগে ভেজাল ঘি এর কারখানা স্থাপন করেন। ওই কারখানায় দীর্ঘদিন ধরেই বেকিং পাউডার, মিল্ক পাউডার, কোকোয়া পাউডার, স্যাকারিন, বিষাক্ত রং এবং কেমিক্যাল দিয়ে শতশত মণ ভেজাল ঘি তৈরী করে দেশের খ্যাতনামা প্রাণসহ বিভিন্ন কোম্পানীর নামে বিক্রি করে আসছিল।
নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহমুদুল হাসান বলেন, গোপন সংবাদে খবর পেয়ে রোববার দুপুরে সুজানগর উপজেলা নির্বাহী অফিসার সুজিৎ দেবনাথ, উপজেলা প্রাণিসম্পদ অফিসের ভিএস ডা: আব্দুল লতিফ, আমিনপুর থানা পুলিশের সহায়তায় ওই কারখানায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় কারখানাসহ আশ-পাশের বাড়ি থেকে ৪৫ মণ ক্ষতিকর ভেজাল ঘি এবং আনুমানিক ৫ লক্ষ টাকা মূল্যের ঘি তৈরীর বিভিন্ন ধরনের কেমিক্যাল ও মালামাল জব্দ করা হয়।
আমিনপুর থানার উপপরিদর্শক (এসআই) খোকন চন্দ্র দাস বলেন, ভ্রাম্যমান আদালত পরিচালনার আগেই মিলন ঘোষ ও সুনিল কুন্ডু পালিয়ে যাওয়ায় তাদের গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, জব্দকৃত ভেজাল ঘি’র বাজার মূল্য ১৬ লক্ষ টাকা। পরে ভেজাল ঘি ধ্বংস করে দেয়া হয়।
শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর