ঢাকা সোমবার, ০৬ জুলাই ২০২০, ০৩:০৪ অপরাহ্ন

পাবনায় নমুনা সংগ্রহকারী করোনায় আক্রান্ত

পাবনা প্রতিনিধি
  • প্রকাশিত: শনিবার, ৯ মে, ২০২০
পাবনায় করোনা। ছবি: ঈশ্বরদীনিউজটুয়েন্টিফোর.নেট গ্রাফিক্স টিম

পাবনার সাঁথিয়া উপজেলায় করোনাভাইরাস পরীক্ষার নমুনা সংগ্রহ করা এক স্বাস্থ্যকর্মীসহ (৪০) জেলায় আরও দুজনের করোনা শনাক্ত হয়েছে। অন্যজনের বাড়ি জেলার ভাঙ্গুড়া উপজেলায়। তিনি নারায়ণগঞ্জফেরত পোশাকশ্রমিক। বয়স ২০ বছর।

জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্যসচিব ও সিভিল সার্জন মেহেদী ইকবাল এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন। শনিবার (০৯ মে) বিকেলে রাজশাহী ল্যাব থেকে নমুনা পরীক্ষার ফল জেলা স্বাস্থ্য বিভাগে জানানো হয়।

গত ১৬ এপ্রিল জেলার চাটমোহরে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তিনি বর্তমানে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ ছাড়া চাটমোহরে আরও দুজন, পাবনা জেনারেল হাসপাতালে এক ইন্টার্ন চিকিৎসক ও তিনজন নার্স, জেলা সদরে একজন, ভাঙ্গুড়ায় স্বামী-স্ত্রী দুজন, সুজানগরে একজন, সাঁথিয়া উপজেলায় একজন এবং ফরিদপুরে একজন মিলে মোট ১৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আজকের দুজন নিয়ে জেলায় মোট ১৫ জনের করোনাভাইরাস শনাক্ত হলো।

সাঁথিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক ফাতেমাতুজ জান্নাত জানান, করোনাভাইরাস শনাক্ত হওয়া স্বাস্থ্যকর্মী নমুনা সংগ্রহের কাজে নিয়োজিত ছিলেন। তিনি বাড়ি বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ করছিলেন। এর মধ্যেই জ্বর ও কাশিতে আক্রান্ত হন তিনি। সন্দেহ হলে ৩০ এপ্রিল তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহীতে পাঠানো হয়েছিল।

ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক হালিমা খানম জানান, ভাঙ্গুড়ায় নতুন আক্রান্ত যুবক নারায়ণগঞ্জফেরত পোশাকশ্রমিক। তিনি ২৬ এপ্রিল বাড়িতে এসে জ্বর, ঠান্ডা ও কাশিতে আক্রান্ত হন। খবর পেয়ে ৩ মে তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়।

জেলা সিভিল সার্জন মেহেদী ইকবাল বলেন, নতুন শনাক্ত দুজনের শরীরেই করোনাভাইরাসের লক্ষণ আছে। প্রাথমিকভাবে তাঁদের বাড়িতেই আইসোলেশনে রাখা হয়েছে। অবস্থা বিবেচনায় পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। অন্যদিকে তাঁদের সংস্পর্শে আসা ব্যক্তিদের হোম কোয়ারেন্টিনের ব্যবস্থা ও নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২০
 
themebaishwardin3435666