ঢাকা শনিবার, ১১ জুলাই ২০২০, ১০:৩৪ অপরাহ্ন

নারায়ণগঞ্জে ৪ র‌্যাব কর্মকর্তাসহ ১৭ জনের করোনা শনাক্ত

বাংলাদেশ সংবাদ
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০২০
ছবি: ঈশ্বরদীনিউজটুয়েন্টিফোর.নেট গ্রাফিক্স টিম

করোনাভাইরাস সংক্রমণের হটস্পট নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে অবস্থিত র‌্যাব-১১–এর চার কর্মকর্তাসহ ১৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে সম্মিলিত সামরিক হাসপাতালে ৮ জন, রাজারবাগ পুলিশ লাইন্সে ৫ জন ও শহরের খানপুরে অবস্থিত ৩ শ’ শয্যা করোনা আইসোলেশন হাসপাতালে ৪ জনকে ভর্তি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১১–এর ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার। তিনি বলেন, করোনাভাইরাসের উপসর্গ দেখা দেওয়ায় ১৭ জনকে ব্যাটালিয়ন থেকে আলাদা করে আইসোলেশনে রাখা হয়েছে।

লে. কর্নেল ইমরান উল্লাহ সরকারবলেন, ব্যাটালিয়ন কার্যালয়ের কর্মকর্তাসহ ২৫১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়। করোনাভাইরাস ঠেকাতে সামাজিক দূরত্ব নিশ্চিত করা, পাড়া–মহল্লায় জনসমাগম বন্ধে টহলসহ নানা দায়িত্ব পালন করে আসছেন র‌্যাব সদস্যরা। এ কারণে ১৬ এপ্রিল র‌্যাবের তিন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হন। পরবর্তীতে অন্যদের পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হলে সেখানে তাদের করোনা পজেটিভ আসে। আক্রান্তরা সবাই ভালো আছেন। অধিকাংশের কোনো উপসর্গ নেই।

প্রসঙ্গত, দেশে করোনাভাইরাস সংক্রমণের হটস্পট( অতি ঝুঁকিপূর্ণ) হিসেবে নারায়ণগঞ্জ জেলাকে ঘোষণা করে আইইডিসিআর। এই পরিস্থিতিতে ৮ এপ্রিল থেকে নারায়ণগঞ্জ জেলাকে অবরুদ্ধ ঘোষণা করা হয়। এখানে করোনাভাইরাসে আক্রান্ত মৃত্যু হয়েছে জেলা প্রশাসনের এক কর্মচারীসহ ৪২ জনের। করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন জেলা সিভিল সার্জন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ সাত চিকিৎসক, দুজন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ ৮৯৫ জন। করোনাভাইরাসে আক্রান্তের হার নারায়ণগঞ্জ সিটি ও সদর উপজেলা এলাকায় বেশি।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২০
 
themebaishwardin3435666