ঢাকা শনিবার, ২৮ মার্চ ২০২০, ০২:৫৩ অপরাহ্ন

চট্টগ্রাম সিটিসহ সব নির্বাচন স্থগিত ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: শনিবার, ২১ মার্চ, ২০২০
করোনাভাইরাস সংক্রমণের কারণে সব ধরনের নির্বাচন স্থগিত করা হয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণের কারণে চট্টগ্রাম সিটি করপোরেশন সব ধরনের নির্বাচন স্থগিত করা হয়েছে। আজ শনিবার নির্বাচন কমিশনের পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়।

করোনাভাইরাসের সংক্রমণের পর থেকে ঘোষিত নির্বাচনগুলো স্থগিতের দাবি উঠেছিল বিভিন্ন মহল থেকে। তবে এরপরও আজ ঢাকা-১০ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। তবে উদ্ভূত পরিস্থিতি নিয়ে আজ নির্বাচন কমিশনে বৈঠক হয়। এরপর আগামী নির্বাচনগুলো স্থগিতের ঘোষণা আসে। নির্বাচন কমিশন সচিব মো. আলমগীর বৈঠকের পর এ ঘোষণা সাংবাদিকদের জানান।

সচিব বলেন, করোনাভাইরাস ছড়িয়ে পড়ছে। এ কারণে ২৯ মার্চ অনুষ্ঠেয় চট্টগ্রাম সিটি করপোরেশন, বগুড়া-১ ও যশোর-৬ সহ সব নির্বাচন পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত থাকবে।

ইসি সচিব বলেন, ঢাকা-১০, গাইবান্ধা-৩, ও বাগেরহাট-৪ আসনে এমন পর্যায়ে ছিল যে শুধু ভোট গ্রহণ বাকি ছিল। এ কারণে স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করেও ভোট পেছানো হয়নি। সব কেন্দ্রে পর্যাপ্ত হ্যান্ড সেনিটাইজার ও টিস্যু এবং এগুলো ব্যবহারের নির্দেশনা ছিল।

মো. আলমগীর বলেন, যে পর্যায় থেকে নির্বাচনগুলো স্থগিত হয়েছে, সেখান থেকেই শুরু হবে। নতুন কেউ প্রার্থী হতে পারবেন না। যেসব ভোট গ্রহণ কর্মকর্তার প্রশিক্ষণ হয়ে গেছে, তাঁদের আর প্রশিক্ষণ হবে না। তবে এর মধ্যে যদি কোনো প্রার্থী মারা যান, তাহলে বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

ইসি সচিব বলেন, কারও চাপে নির্বাচন স্থগিত করা হয়নি। যখন প্রয়োজন মনে হয়েছে, তখন ভোট স্থগিত করা হয়েছে।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২০
 
themebaishwardin3435666