ঢাকা মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ০৩:৫৯ পূর্বাহ্ন

গাবতলীতে যাত্রীদের ভিড়, হাত ধোয়ার ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৪ মার্চ, ২০২০
তবে ট্রাক, কাভার্ডভ্যান, ওষুধ, জরুরি সেবা, জ্বালানি, পচনশীল পণ্য পরিবহন এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

ছুটি ঘোষণার পরপরই আজ গাবতলী বাসস্ট্যান্ডে উপচেপড়া ভিড়। গ্রামে ছুটছে মানুষ। ঠিক এ সময়ে গাবতলীতে স্থানীয় আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন সাধারণ মানুষের হাত ধোয়ার ব্যবস্থা করেছেন। পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠান ব্র্যাকও হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত জীবাণু মুক্ত করার জন্য অস্থায়ী ক্যাম্প স্থাপন করেছে।

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সারা দেশে গণপরিবহন বন্ধ ঘোষণা করা হয়েছে। আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সব ধরনের গণপরিবহন বন্ধ থাকবে।

মঙ্গলবার সকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ ঘোষণা দিয়েছেন বলে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকার আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সারাদেশে গণপরিবহন লকডাউন করার সিদ্ধান্ত নিয়েছে।

এদিকে করোনাভাইরাসের বিস্তার রোধে আজ মঙ্গলবার থেকে লোকাল ও মেইল ট্রেন বন্ধ করা হয়েছে। আগামী বৃহস্পতিবার (২৬ মার্চ) থেকে আন্তঃনগর ট্রেন চলাচলও বন্ধ । রেলপথ মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, আজ থেকে লোকাল ও মেইল ট্রেন বন্ধ করা হয়েছে। এ ছাড়া ২৬ মার্চ থে‌কে সব ট্রেনের টি‌কিট বি‌ক্রি বন্ধ রয়েছে। ওইদিন থেকে সাময়িকভাবে ট্রেন চলাচল বন্ধ রাখা হতে পারে। তবে এখনো অফিস আদেশ না হলেও শিগগির আদেশ হতে পারে বলে সূত্র জানায়।

আবার অন্য একটি সূত্র বলছে, ২৬ মার্চ থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত সব ধরনের ট্রেন সীমিত আকারে চলবে।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২০
 
themebaishwardin3435666