ঢাকা শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:১৬ পূর্বাহ্ন

মোস্তাফিজের অবিশ্বাস্য বোলিংয়ের পরেও জয় অস্ট্রেলিয়ার

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: রবিবার, ৮ আগস্ট, ২০২১
নিজের ৪ ওভারে মাত্র ৯ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন মোস্তাফিজ। ছবি: শামসুল হক

১০৪ রানে থেমে যাওয়ার পরেও অস্ট্রেলিয়ার ৭ উইকেট ফেলে দেওয়া, ম্যাচটা শেষ পর্যন্ত টেনে নিয়ে যাওয়া। আক্ষেপ খুব বেশি হওয়ার কথা নয়। কিন্তু তারপরেও কেন যেন আক্ষেপটা থেকেই যাচ্ছে। সেটি মোস্তাফিজুর রহমানের অবিশ্বাস্য বোলিংয়ের জন্যই। আক্ষেপ সাকিবের ওই একটা ওভার নিয়েও। মোস্তাফিজ যেমন ৪ ওভার বোলিং করে দিলেন মাত্র ৯ রান, সেখানে সাকিব নিজের একটা ওভারেই পাঁচ ছক্কা খেয়ে দিয়ে দিলেন ৩০। ১০৪ রানের পুঁজি নিয়ে অমন একটা ওভার হলে কী চলে! তারপরেও তো অস্ট্রেলিয়া ম্যাচটা জিতেছে ১৯তম ওভারে গিয়ে।

প্রথম তিন ম্যাচের মতো আজও বাংলাদেশ শুরুতেই অস্ট্রেলিয়ার উইকেট ফেলে দিয়েছিল। অধিনায়ক ম্যাথু ওয়েড গত তিন ম্যাচে মিডল অর্ডারে ব্যাটিং করলেও আজ ফিরেছিলেন ওপেনিংয়ে। প্রথম ওভারেই ওয়েডকে সরাসরি বোল্ড করেন মেহেদী।

এরপর ম্যাচের চেহারাটা পাল্টে দিয়েছেন ডেন ক্রিস্টিয়ানই। সাধারণত এই অস্ট্রেলীয় ক্রিকেটার লোয়ার অর্ডারে ব্যাটিং করেন। কিন্তু আজ তাঁকে তিন নম্বরে পাঠিয়ে ফাটকা খেলেছিলেন কোচ জাস্টিন ল্যাঙ্গার। সেই ফাটকা কাজে লেগে যায় দারুণভাবেই। সাকিবের করা ইনিংসের চতুর্থ ওভারেই পাঁচটি ছক্কা মেরে পুরো মোড় ঘুরিয়ে দেন খেলার। যে উইকেটে টেনেটুনে দুই ইনিংস মিলিয়ে পাঁচটি ছক্কা হয়, সেখানে এক ওভারেই পাঁচ ছক্কা! সেই ওভারেই আসলে জয়ের পথে অনেকটা পথ এগিয়ে যায় অস্ট্রেলিয়া।

এরপর আক্ষেপের পালা শুরু। মোস্তাফিজ বোলিংয়ে এসে আজও ক্রিস্টিয়ানকে ফিরিয়ে ম্যাচে প্রাণ সঞ্চার করেন। মোস্তাফিজের বোলিং আজও ভুগিয়েছে অস্ট্রেলিয়াকে। আগের তিন ম্যাচের মতো আজও মোস্তাফিজের বলের কোনো জবাব ছিল না অস্ট্রেলিয়ার কাছে। এর ফাঁকে নাসুম, মেহেদীরা চাপে ফেলে দেন তাদের। উইকেট পড়তে থাকে নিয়মিত। একে একে ৭ উইকেট পড়ে যায় তাদের। আক্ষেপটা তখন হয়েছে বাংলাদেশের ব্যাটসম্যানদের জন্য। একটু ভালো ব্যাটিংয়ে যদি সংগ্রহটা ১২০/১২৫-এ নেওয়া যেত!

৪ ওভারে মোস্তাফিজ মাত্র ৯ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। অন্যদিকে সাকিবের চার ওভার থেকে এসেছে ৫০ রান, যা তাঁর দীর্ঘ টি-টোয়েন্টি ক্যারিয়ারে সবচেয়ে খরচে বোলিংয়ের রেকর্ড। মেহেদী পেয়েছেন ২ উইকেট। এ ছাড়া নাসুম নিয়েছেন একটি করে উইকেট।

সোমবার শেষ টি-টোয়েন্টি ম্যাচের আগে ব্যাটিংটাই এখন বাংলাদেশের বড় দুশ্চিন্তা!

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
%d bloggers like this: