ঢাকা শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৮:০৫ অপরাহ্ন

লাল কার্ড দেখার রেকর্ড ছুঁলেন রামোস

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২০
লাল কার্ড দেখে মাঠ ছাড়ছেন রিয়াল অধিনায়ক রামোস। ছবি: এএফপি

সার্জিও রামোস চারবার চ্যাম্পিয়নস লিগ জিততে পারেন। চারবার লা লিগা, বিশ্বকাপ ও ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জয়ের পদকও আছে তাঁর। সম্পূর্ণ দল অন্তঃ প্রাণ বলেও খ্যাতি কুড়িয়েছেন সতীর্থদের মধ্যে। পেছন থেকে গ্যাব্রিয়েল জেসুসকে ফেলে দিয়েছিলেন দলের বিপদ এড়াতেই। কিন্তু সেটি আইনসিদ্ধ না হওয়াতেই শাস্তি পেতে হয়েছে রামোসকে। ঠিক ধরেছেন। মাঠে রামোসের শাস্তি পাওয়ার বলতে যে বিষয়টি চোখে ভেসে ওঠে সেটাই। লাল কার্ড দেখেছেন রিয়াল মাদ্রিদ অধিনায়ক।

রিয়ালের বিপদ তাতে আরও বাড়ল। শেষ ষোলো ফিরতি লেগে সিটির মাঠে পরীক্ষিত এ ডিফেন্ডারকে পাচ্ছে না মাদ্রিদের ক্লাবটি। জেসুস রিয়ালের বক্সে ঢোকার আগ মুহূর্তে তাঁকে ফাউল করেন রামোস। তবে সেটি লাল কার্ড দেখানোর মতো অপরাধ ছিল কি না, তা নিয়ে প্রশ্ন তুলেছেন রিয়ালের খেলোয়াড়েরা। চ্যাম্পিয়নস লিগে এ নিয়ে চতুর্থবারের মতো লাল কার্ড দেখলেন স্প্যানিশ ডিফেন্ডার। ইউরোপের শীর্ষস্থানীয় এ ক্লাব প্রতিযোগিতার ইতিহাসে রামোসের সমান সংখ্যকবার লাল কার্ড দেখেছেন শুধু দুজন ফুটবলার—জ্লাতান ইব্রাহিমোভিচ ও এডগার ডেভিডস। ইব্রা খেলে চললেও ডাচ ডিফেন্ডার ডেভিডস ফুটবল ছেড়েছেন ছয় বছর আগে।

রামোসের ক্যারিয়ারে প্রথম লাল কার্ড ২০০৫ সালে এস্পানিওলের বিপক্ষে। রিয়ালের ইতিহাসে সর্বোচ্চ লাল কার্ড দেখা ৩৩ বছর বয়সী রামোস লাল লিগার ইতিহাসেও রেকর্ডটির ভার বহন করছেন। এ নিয়ে ২৬তমবার লাল কার্ড দেখলেন তিনি। আর দুটি লাল কার্ড দেখলে তিনি টপকে যাবেন নিস ও মার্শেইয়ের সাবেক মিডফিল্ডার সিরিল রুলকে। দ্বিতীয় সর্বোচ্চ ২৭বার লাল কার্ড দেখেছেন রুল। সর্বোচ্চ লাল কার্ড দেখার রেকর্ড কলম্বিয়ার সাবেক ডিফেন্সিভ মিডফিল্ডার জেরার্ডো বেদোয়ার। দেশ ও ক্লাবের হয়ে ২০ বছরের ক্যারিয়ারে রেকর্ড ৪৬বার লাল কার্ড দেখেছেন তিনি।

১৭ মার্চ ফিরতি লেগে সিটির মাঠে নামবে রিয়াল।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
%d bloggers like this: