ঢাকা শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০১:০৭ অপরাহ্ন

লিন-নারাইনের ঝড়ো ব্যাটে কলকাতার বড় জয়

ঈশ্বরদীনিউজ২৪.নেট, প্রতিবেদন
  • প্রকাশিত: রবিবার, ৭ এপ্রিল, ২০১৯
কলকাতা নাইট রাইডার্স। ছবি: সংগৃহীত

 

ক্রিস লিন ও সুনীল নারাইনের ঝড়ো ব্যাটিংয়ে রাজস্থান রয়্যালসের বিপক্ষে ৮ উইকেটের বড় জয় তুলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। আর এ জয়ে চেন্নাই সুপার কিংস ও সানরাজার্স হায়দ্রাবাদকে পেছনে ফেলে আইপিএল পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এলো দীনেশ কার্তিকের দল।

প্রথমে ব্যাট করা রাজস্থান নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৩৯ রান করে।  জবাবে ২ উইকেট হারিয়ে ও ৩৭ বল বাকি থাকতে ১৪০ করে জয় পায় কলকাতা।

জয়পুরে ১৪০ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে তাণ্ডব চালান কলকাতার দুই ওপেনার লিন ও নারাইন। মাত্র ৮.৩ ওভারে ৯১ রানের জুটি গড়েন তারা। তবে ৩ রানের জন্য হাফ সেঞ্চুরি বঞ্চিত থাকেন নারাইন। ২৫ বলে ছয়টি চার ও তিনটি ছক্কায় ৪৭ করে তিনি শ্রেয়াস গোপালের বলে স্টিভেন স্মিথকে ক্যাচ দিয়ে বিদায় নেন।

কিন্তু আইপিএল ক্যারিয়ারের সপ্তম হাফ সেঞ্চুরির দেখা পান অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান লিন। তিনি ৩২ বলে ৬ চার ও ৩ ছক্কায় ৫০ করে সেই গোপালের বলেই আউট হন লিন। শেষ দিকে রবিন উথাপ্পা (২৬) ও শুবমান গিলের (৬) অপরাজিত ব্যাটিংয়ে বড় জয় নিয়ে মাঠ সফরকারীরা।

টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই অধিনায়ক আজিনকা রাহানের উইকেট হারায় রাজস্থান। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ৭২ রান তোলেন জস বাটলার ও স্টিভেন স্মিথ।

বাটলার ৩৪ বলে ৩৭ করে বিদায় নিলেও হাফ সেঞ্চুরি তুলে নেন স্মিথ। তিনি শেষ পর্যন্ত ৫৯ বলে ৭৩ রানে অপরাজিত থাকেন। তার ইনিংসটিতে ছিল সাতটি চার ও একটি ছক্কার মার। তবে মন্থর ব্যাটিং করায় দলীয় ইনিংস বড় হয়নি স্বাগতিক দলটির।

কলকাতা বোলারদের মধ্যে হ্যারি গার্নি সর্বোচ্চ দু’টি উইকেট পান। এছাড়া প্রসিধ ক্রিশনা একটি উইকেট পান।

৫ ম্যাচে ৪ জয় ও এক হারে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এলো কলকাতা।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর