ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১১:৩২ পূর্বাহ্ন

বিশেষ বিমানে ঢাকা ছাড়লেন মাহমুদউল্লাহরা

খেলার সংবাদ
  • প্রকাশিত: বুধবার, ২২ জানুয়ারী, ২০২০
বিশেষ বিমানে লাহোরের উদ্দেশে ঢাকা ছেড়েছে বাংলাদেশ ক্রিকেট দল। ছবি : বিসিবি

ঢাকা থেকে লাহোরের দূরত্ব বেশি নয়। কিন্তু আকাশপথে পাকিস্তান যাওয়া বেশ কঠিন। সরাসরি ফ্লাইট না থাকায় যেতে হয় অন্য দেশ ঘুরে, যেটা বেশ সময়সাপেক্ষ। যার কারণে জাতীয় দলের জন্য বাংলাদেশ বিমানের বিশেষ চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ বুধবার রাত ৮টায় ঢাকা ছাড়লেন মাহমুদউল্লাহরা।

এর আগে গত সোমবার রাতে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজনও জানিয়েছিলেন বিশেষ বিমানে যাওয়ার কথা। সেদিন এনটিভি অনলাইনকে তিনি বলেন, ‘বিষয়টি নিয়ে আমরা ভাবছি। বিশেষ বিমানে পাঠাতে পারলে তো ভালোই হয়। তবে এখনো কিছু চূড়ান্ত হয়নি। আমরা আলোচনা করছি।’

গত রোববার নাজমুল হাসান পাপন সাংবাদিকদের বলেন, ‘বাংলাদেশ দল যাওয়ার আগেই একটা সিকিউরিটি টিম (নিরাপত্তা দল) পাকিস্তান চলে যাবে। দলকে রক্ষায় আমাদের সঙ্গে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) সদস্যরা থাকবেন। নিরাপত্তা নিয়ে আমি এখন বেশি কিছু বলতে চাই না। এর জন্য আমাদের ভালো প্রস্তুতি রয়েছে। আমি ছেলেদের বলেছি, এটা নিয়ে বেশি ভাবার দরকার নেই। নিরাপত্তার চিন্তা নিয়ে স্বাভাবিক খেলাটা খেলা যায় না। স্বাভাবিক খেলার জন্য মানসিক প্রশান্তির প্রয়োজন। আমি ছেলেদের এই বার্তাটাই দিতে চাই যে, আমরাও তাদের সঙ্গে পাকিস্তান সফরে যাব।’

সফরে তিনটি টি-টোয়েন্টি, দুটি টেস্ট ও একটি ওয়ানডে ম্যাচ খেলবে টাইগাররা। লাহোরে ২৪ থেকে ২৭ জানুয়ারি প্রথম ধাপে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ তিনটি অনুষ্ঠিত। দ্বিতীয় ধাপে ৭ থেকে ১১ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে।

এপ্রিলে একমাত্র ওয়ানডে ও দ্বিতীয় টেস্ট খেলতে আবার পাকিস্তান যাবে বাংলাদেশ। করাচিতে ওয়ানডে ও দ্বিতীয় টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে। ৩ এপ্রিল করাচিতে একমাত্র ওয়ানডে ম্যাচ ও পরে ৫ থেকে ৯ এপ্রিল দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে।

পাকিস্তানে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য এরই মধ্যে দল ঘোষণা করেছে বিসিবি, যাতে একমাত্র চমক হিসেবে এসেছেন ২০ বছর বয়সী তরুণ পেসার হাসান মাহমুদ।

টি-টোয়েন্টি দল : মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মুস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল-আমিন হোসেন, রুবেল হোসেন ও হাসান মাহমুদ।

টি-টোয়েন্টি সিরিজের সূচি

২৪ জানুয়ারি : প্রথম টি-টোয়েন্টি

২৫ জানুয়ারি : দ্বিতীয় টি-টোয়েন্টি

২৭ জানুয়ারি : তৃতীয় টি-টোয়েন্টি

* প্রতিটি ম্যাচ লাহোরে

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর