ঢাকা রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০২:৫৯ অপরাহ্ন

জার্সি বদলাতে আইসিসিকে জানাবে বিসিবি

ঈশ্বরদীনিউজ২৪.নেট, প্রতিবেদন
  • প্রকাশিত: মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০১৯
বিশ্বকাপের জার্সি গায়ে বাংলাদেশ দলের ক্রিকেটাররা।

বিশ্বকাপে বাংলাদেশের জার্সি নিয়ে আলোচনা থেমে নেই। যে বিষয়টি নিয়ে সবচেয়ে বেশি প্রশ্ন উঠেছে, সবুজ জার্সিতে কেন লালের ছোঁয়া নেই! এ নিয়ে কাল থেকেই সরব সামাজিক যোগাযোগমাধ্যম। জার্সির সমালোচনাও কম হচ্ছে না। অনেকের মতেই, বিশ্বকাপে বাংলাদেশের সবুজ জার্সিকে আয়ারল্যান্ড কিংবা পাকিস্তান দলের জার্সি! বাংলাদেশ ক্রিকেট বোর্ডেরও (বিসিবি) চোখে পড়েছে বিষয়টি। বিসিবি মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস জানালেন, জার্সি পাল্টাতে আইসিসিকে জানাবে বিসিবি।

বিশ্বকাপে বাংলাদেশকে দেখা যাবে দুই রঙের জার্সিতে। সবুজটা পরেই বেশি খেলবে বাংলাদেশ। প্রতিপক্ষের জার্সির সঙ্গে রং মিলে গেলে দেখা যাবে লাল জার্সিতে। লাল জার্সির বুকে গাঢ় সবুজ আছে, সেটির ওপর লেখা ‘বাংলাদেশ’। সবুজ জার্সিতে লালের অনুপস্থিতি নিয়েই বেশি প্রশ্ন উঠেছে। যেহেতু বাংলাদেশের জার্সিতে সাধারণত পতাকার রঙের সঙ্গে লাল-সবুজের মিশ্রণ দেখে অভ্যস্ত সবাই। কিন্তু এবার বিশ্বকাপে বাংলাদেশ যে জার্সিটি পরে বেশি ম্যাচ খেলবে সেই সবুজ জার্সিতে লালের ছোঁয়া থাকবে না, তা অনেকেই মেনে নিতে পারেননি।

বিসিবি মিডিয়া কমিটি প্রধান বুঝিয়ে দিলেন, চাইলেই হুট করে জার্সি পাল্টানো যায় না । একটা প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হয়। এ নিয়ে জালাল ইউনুসের উক্তি, ‘জার্সি বদল করতে আমরা আইসিসিকে জানাব। যেহেতু আগের জার্সির নকশা চূড়ান্ত হয়েছে চাইলেই বদল করা যায় না। একটা প্রক্রিয়ার মধ্যে দিয়ে যেতে হয়।’ আইসিসির কাছ থেকে জার্সি পাল্টানোর অনুমতি মিললে নতুন নকশা কেমন হবে? বিসিবি মিডিয়া কমিটি প্রধানের জবাব, ‘নকশা কি হবে সেটা আমরা পরে বলতে পারব। তবে যে বিষয়টি নিয়ে কথা উঠেছে, সবুজের মধ্যে লাল রং নেই, আমরা পরিবর্তিত জার্সিতে অবশ্যই লাল রং রাখার চেষ্টা করব।’

বিশ্বকাপ সবুজ জার্সিতে বিসিবি লাল রং রাখতে চেয়েছিল বলেও জানালেন জালাল ইউনুস। প্রথম নকশায় লাল রং ছিল। কিন্তু আইসিসির নির্দেশ লাল রং তুলে ফেলতে হয়েছে বলে জানালেন মিডিয়া কমিটির এই প্রধান, ‘আমরা লাল রং রাখতে চেয়েছিলাম। প্রথম নকশায় লাল রং ছিল। নাম ও জার্সি নম্বর লাল রঙের ছিল। আইসিসি বলার পর ওটা সরাতে হয়েছে।’

বর্তমানের সবুজ ও লাল রঙের জার্সি বিশ্বকাপ স্কোয়াডের প্রত্যেক খেলোয়াড়ের জন্য কয়েক সেট বানাতে হয়েছে। তা ছাড়া এই জার্সি পৌঁছে গেছে গোটা দেশজুড়ে। বিশ্বকাপ সামনে রেখে অনেকেই এই জার্সি কিনবেন। এর মধ্যে বিতর্ক ওঠায় জার্সি পাল্টানোর হ্যাপা নিতে হচ্ছে বিসিবিকে।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর