ঢাকা রবিবার, ১২ জুলাই ২০২০, ১২:১২ পূর্বাহ্ন

কুষ্টিয়া পিসিআর ল্যাবের করোনার ফল স্থগিত!

কুষ্টিয়া প্রতিনিধি
  • প্রকাশিত: বুধবার, ২৯ এপ্রিল, ২০২০
কুষ্টিয়া পিসিআর ল্যাব।ছবি: ঈশ্বরদীনিউজ টুয়েন্টিফোর সংগৃহীত।

কুষ্টিয়া পিসিআর ল্যাবে চার জেলার ১৭৩ নমুনা পরীক্ষার ফলাফল নিয়ে চলেছে দিনভর গুঞ্জণ। সোমবার (২৭ এপ্রিল) কুষ্টিয়া জেনারেল হাসপাতালে স্থাপিত ল্যাবে এসব নমুনা পরীক্ষা করা হয়। ওই ফলাফলে ১৭৩ জনের মধ্যে ৬৭ জনের করোনা পজেটিভ হয়।

পজেটিভ রিপোর্টের মধ্যে কুষ্টিয়ার এক উপজেলা চেয়ারম্যান, এসিল্যান্ড এবং দুই ডাক্তার রয়েছেন। এছাড়াও কুষ্টিয়ায় ১৭ জনসহ ৩ জেলায় আরও ৫০ জনের করোনা পজেটিভ হয়। আগের তুলনায় অস্বাভাবিকভাবে পজেটিভ রোগির সংখ্যা বেড়ে যাওয়ায় বিপাকে পড়েন কর্তৃপক্ষ।

এমন অস্বাভাবিক রিপোর্ট নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি কুষ্টিয়ার সিভিল সার্জন ও হাসপাতাল কর্তৃপক্ষ।

অবশেষে মঙ্গলবার (২৮ এপ্রিল) বিকালে সিভিল সার্জন কার্যালয় থেকে জানানো হয়, সোমবারের ফলাফল স্থগিত করা হয়েছে। নতুন করে নমুনা আইইডিসিআরে পাঠানো হয়েছে। সেখান থেকে রি-চেক করে চুড়ান্ত ফলাফল দেওয়া হবে খুব তাড়াতাড়িই।

এ দিকে মঙ্গলবার কুষ্টিয়া পিসিআর ল্যাবে কুষ্টিয়া, মেহেরপুর ও চুয়াডাঙ্গা জেলার নতুন ৭৬ জনের নমুনা পরীক্ষায় কুষ্টিয়ার ২ জনের করোনা সনাক্ত হয়েছে। এদের মধ্যে একজন মিরপুর উপজেলার অপরজন কুষ্টিয়া আইসোলেশনে চিকিৎসা নেওয়া করোনা আক্রান্ত  দৌলতপুরের দম্পতির চার বছরের শিশু সন্তান।

তবে সোমবারের রিপোর্টের ফলাফল স্থগিত করা হলেও যাদের করোনা শনাক্ত হয়েছে ঝুঁকি এড়াতে তাদের বাড়ি লকডাউন করেছে স্থানীয় প্রশাসন।

এর মধ্যে এক উপজেলা চেয়ারম্যান, এসিল্যান্ড, সরকারি হাসপাতালের দুই চিকিৎসকসহ নারায়ণগঞ্জ ফেরত একই পরিবারের চারজন সদস্য, ঢাকা ফেরত এক তরুণী এবং অপর এক পরিবারের স্বামী-স্ত্রী ও তাদের তিন সন্তান রয়েছে। স্থগিত করা ফলাফলে তাদের সবার দেহে করোনাভাইরাস শনাক্ত হয়।

কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম বলেন, সোমবারের ফলাফল স্থগিত করে নতুন নমুনা আইইডিসিআরে পাঠানো হয়েছে। সেখান থেকে রি-চেক করে পরবর্তীতিতে চুড়ান্ত ফলাফল জানানো হবে।

এদিকে কুষ্টিয়ার খোকসায় এক স্বাস্থ্যকর্মীসহ তার পরিবারের ৫ জনের করোনা পজেটিভ আসে সোমবারের রিপোর্টে। তবে তাদের মধ্যে কোনো উপসর্গই নেই। তারা সুস্থ রয়েছেন। এতে করে তাদের করোনা কী না- এতে সন্দেহ প্রকাশ করেন অনেকেই।

তবে অতিরিক্ত সতর্কতার জন্য স্থানীয় প্রশাসন তাদের বাড়ি লকডাউন করেছে।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২০
 
themebaishwardin3435666