ঢাকা রবিবার, ২৯ মার্চ ২০২০, ০৬:৫২ অপরাহ্ন

করোনা সচেতনতায় ঈশ্বরদী শহরে বিনামূল্যে মাস্ক বিতরণ

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: বুধবার, ২৫ মার্চ, ২০২০
করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ঈশ্বরদীতে মাস্ক বিতরণ করা হযেছে।

করোনাভাইরাস প্রতিরোধে ঈশ্বরদী প্রেসক্লাবের উদ্যোগে গণসচেতনতামূলক লিফলেট ও মাস্ক বিতরণ করা হয়েছে।

বুধবার (২৫ মার্চ) সকালে বাজার ঘুরে রিকশা, অটোরিকশা, ইজিবাইক চালকসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজনকে বিনামূল্যে এই মাস্ক বিতরণ হয়।

এ বিষয়ে ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডু জানান, করোনাভাইরাসের বিস্তার রোধ এবং এ বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাস্ক বিতরণ করেছেন। করোনাভাইরাস নিয়ে সর্বত্র একটা উদ্বেগ দেখা দিয়েছে। তাই আতঙ্কিত না হয়ে মানুষ যাতে এ বিষয়ে সচেতন হন, এ জন্য মাস্ক বিতরণের উদ্যোগ নিয়েছেন তাঁরা। শহরের ব্যস্ততম বাজার এলাকায় মাস্ক বিতরণ করেন তাঁরা। মূলত এই উদ্যোগ দেখে অন্যরাও তাঁদের নিজের অবস্থান থেকে করোনা বিষয়ে সচেতনতা এবং মাস্কসহ অন্য উপকরণ নিজ এলাকার মানুষের মধ্যে বিতরণের উদ্যোগ নিতে পারেন।

সাধারণ সম্পাদক আব্দুল বাতেন বলেন, করোনা ভাইরাস নিয়ে এখনও মানুষ সচেতন নয়। অনেকে সরকারি নিয়মকানুন মানছেন না। এছাড়া মাস্কের অতিরিক্ত দাম বৃদ্ধির কারণে নিম্ন আয়ের মানুষেরা মাস্ক ক্রয় করতে পারছেন না। তাই আমরা যানবাহন চালক, শ্রমিক, পথচারী ও নিম্ন আয়ের দুই শতাধিক মানুষদের মাঝে মাস্ক বিতরণ করেছি।

উপজেলার সহকারি শিক্ষক আজাদ বলেছেন, ‘ঈশ্বরদী প্রেসক্লাবের এই উদ্যোগ প্রশংসনীয়। তাঁরা আমাকেও শহরে পেয়ে একটি মাস্ক দিয়েছেন। আমাদের সবার উচিত সাংবাদিকদের মতো অন্যরাও এগিয়ে আসতে এবং করোনাভাইরাসের বিষয়ে সচেতন থাকা এবং অন্যদের সচেতন করা।’

এসময় বিতরণ কাজে অংশগ্রহণ করেন  প্রেসক্লাবের সহসাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য শফিউল আলম বিশ্বাস, সময়ের ইতিহাস পত্রিকার সম্পাদক শেখ মহসীন, সমাজ কল্যাণ সম্পাদক আহসান হাবিব, সাহিত্য-সংস্কৃতি সম্পাদক আতাউর রহমান বাবলু, সাংবাদিক রিয়াদ ইসলাম, ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর.নেট সম্পাদক আসাদুজ্জামান আসিফ।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২০
 
themebaishwardin3435666