ঢাকা বুধবার, ২৭ মে ২০২০, ০২:৩৩ পূর্বাহ্ন

করোনায় ভারতীয় বিচারপতির মৃত্যু

আন্তর্জাতিক সংবাদ
  • প্রকাশিত: রবিবার, ৩ মে, ২০২০
ছবি : সংগৃহীত

প্রাণঘাতী করোনাভাইরাসে ভারতের এক অবসরপ্রাপ্ত বিচারপতির (৬২) মৃত্যু হয়েছে। শনিবার (২ মে) দিল্লির একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ওই বিচারপতির নাম অজয় কুমার ত্রিপাঠী। তিনি ছত্তিসগড় হাইকোর্টের প্রধান বিচারপতি ছিলেন। লোকপালের জুডিশিয়াল মেম্বারও ছিলেন তিনি। এছাড়া বিহারের অ্যাডিশনাল অ্যাডভোকেট জেনারেলও ছিলেন অজয় কুমার।

গত মাসে তার শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। এরপর থেকে দিল্লির এইমস হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ভারতে গত কয়েকদিনে হু হু করে বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে ২ হাজার ২৯৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত এটাই দেশটিতে একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড।

শনিবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় মারা গেছেন আরও ৬৬ জন। এ নিয়ে সেখানে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ২১৮ জন। আর আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে মোট ৩৭ হাজার ৩৩৬ জন।

ভারতে এ পর্যন্ত ৯ হাজার ৯৫১ জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন অন্তত ৮৮৬ জন। এখনও চিকিৎসাধীন ২৬ হাজার ১৬৭ জন।

প্রায় ১৩০ কোটি জনসংখ্যার দেশ ভারতে গত ২৫ মার্চ থেকে চলছে লকডাউন। করোনার বিস্তার ঠেকাতে সব রাজ্যের সীমান্ত বন্ধ করে দেয়া হয়েছে। বন্ধ গাড়ি চলাচল, স্কুল-কলেজ, ব্যবসাপ্রতিষ্ঠানগুলো। অপ্রয়োজনে ঘরের বাইরে বের হওয়ায় দেয়া হয়েছে কড়া নিষেধাজ্ঞা।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২০
 
themebaishwardin3435666